Barak Bulletin is a hyperlocal news publication which features latest updates, breaking news, interviews, feature stories and columns.
Also read in

108 Kundiya Gayatri Mahayagya in Silchar attracts massive crowd

বিশ্ব কল্যাণের লক্ষ্য নিয়ে শিলচরে প্রথমবারের মতো শুরু হয়েছে ১০৮ কুণ্ডীয় গায়ত্রী মহাযজ্ঞ। ১০৮ টি কুণ্ডে একসঙ্গে এমন যজ্ঞ এর আগে আর হয়নি শিলচরে। শিলচরের মেহেরপুর এলাকার সানসিটি প্রাঙ্গণে ১৫ ফেব্রুয়ারি শনিবার থেকে শুরু হয়েছে এই যজ্ঞানুষ্ঠান। এর আয়োজন করেছে অখিল বিশ্ব গায়ত্রী পরিবার শিলচর শাখা।

মেহেরপুরের সানসিটি মাঠে বিশাল ম্যারাপ বেঁধে স্থাপন করা হয়েছে যজ্ঞের ১০৮ টি কুণ্ড। হরিদ্বারের ৪০ জন মুখ্য পুরোহিত এই ১০৮ কুণ্ডীয় যজ্ঞ পরিচালনা করছেন। হরিদ্বারের গায়ত্রী যুবা প্রকোষ্ঠের পণ্ডিত পরমানন্দজি দুবে এবং আশিস সিং মঞ্চ থেকে গায়ত্রী প্রবচন করছেন। রয়েছেন সংস্কৃত পণ্ডিত উদয় মিশ্র। আর ভজন সঙ্গীত পরিচালনা করছেন হরিদ্বারের ওমকার পাটিকার।

রবিবার বিশেষ এই যজ্ঞে সামিল হয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী কবীন্দ্র পুরকায়স্থ, কাছাড়ের জেলাশাসক বর্ণালী শর্মা, কাছাড়ের পুলিশ সুপার মানবেন্দ্র দেবরায়, বিজেপির কাছাড় জেলা সভাপতি কৌশিক রাই, সাধারণ সম্পাদক কণাদ পুরকায়স্থ সহ আরও অনেকে। যজ্ঞকে কেন্দ্র করে আয়োজিত হয়েছে ধর্মীয় মেলা। প্রতিদিনই রয়েছে মহাপ্রসাদের ঢালাও আয়োজন। প্রতিদিন দুই পর্বে কয়েকশ মানুষ একসঙ্গে যজ্ঞ করছেন। যজ্ঞ চলবে সোমবার পর্যন্ত।

Comments are closed.