Barak Bulletin is a hyperlocal news publication which features latest updates, breaking news, interviews, feature stories and columns.
Also read in

A house burnt to ashes; locals accuse fire brigade of delay

 

জয়পুরে সকাল সাড়ে এগারোটা নাগাদ এক আগ্নিকাণ্ড সংঘটিত হয়। গ্যাস সিলিন্ডার ব্লাস্ট হয়ে এই অগ্নিকাণ্ড সংঘটিত হয় বলে জানা যায়। ঘটনায় কেউ হতাহত না হলেও সুনীল সূত্রধর নামের ওই অঞ্চলের এক ব্যক্তির বসতবাড়ি পুড়ে ছাই হয়ে যায়।

ঘটনায় প্রকাশ, জয়পুর থানার লাংলাছড়া জিপির ২নং ওয়ার্ডের সুনীল সূত্রধরের বাড়িতে সকাল সাড়ে এগারোটায় গ্যাস সিলিন্ডার ব্লাস্ট হয়ে আগুন ধরে যায়। সঙ্গে সঙ্গে অগ্নিনির্বাপক বাহিনীকে খবর দেওয়া হয়।গ্রামবাসীর অভিযোগ অনুযায়ী আগুন লাগার সঙ্গে সঙ্গে লক্ষীপুরের অগ্নিনির্বাপক বাহিনীকে খবর দেওয়া সত্ত্বেও দমকল বাহিনী সময়মতো এসে পৌঁছায় নি। ফলে আগুনে পুড়ে ছাই হয়ে যায় বাড়ির সমস্ত আসবাবপত্র। পরে গ্রামবাসীদের তৎপরতায় আগুন আয়ত্তে আসে।অথচ অগ্নিনির্বাপক বাহিনী প্রায় দুই ঘণ্টা পর এসে ঘটনাস্থলে পৌঁছায়।

আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ যদিও এখনও সঠিকভাবে জানা যায়নি তবু এটুকু জানা গেছে, আগুনের হাত থেকে কিছুই রক্ষা করা সম্ভব হয়নি। গ্রামবাসীরা অভিযোগ করেন যে দমকলবাহিনী যদি সময়মতো ঘটনাস্থলে পৌঁছাত তাহলে কিছুটা হলেও জিনিসপত্র বাঁচানো সম্ভব ছিল। তারা এ ব্যাপারে প্রচণ্ড ক্ষোভ প্রকাশ করেছেন।

এদিকে গ্রামবাসীরা আরো জানান যে অনেকদিন ধরেই জয়পুরে একটি অগ্নিনির্বাপক কেন্দ্র স্থাপনের দাবি জানিয়ে আসছেন তারা। একের পর এক সরকার শাসনে এলেও এদের ভাগ্যে এখন পর্যন্ত একটি অগ্নিনির্বাপক কেন্দ্র জুটেনি। এই অবস্থায় জয়পুরে একটি অগ্নিনির্বাপক কেন্দ্র স্থাপনের আরও একবার দাবি জানান গ্রামবাসীরা।

Comments are closed.