Barak Bulletin is a hyperlocal news publication which features latest updates, breaking news, interviews, feature stories and columns.
Also read in

All about the final draft of NRC and what you must do if your name is not there

 

যাদের নাম ২০১৮ সালের ৩০ জুলাই প্রকাশিত চূড়ান্ত খসড়ায় থাকার পাশাপাশি অতিরিক্ত ছাঁটাই তালিকায় ছিলনা বা যাদের শুনানিতে ডাকা হয়নি, তাদের চিন্তার কোনো কারণ নেই, চূড়ান্ত তালিকায় তাদের নাম থাকবেই। কিন্তু তাদের নাম আজকের তালিকায়/অনলাইনে পাওয়া যাবে না । এই নাম গুলো পরবর্তীতে অনলাইনে পাওয়া যাবে।

আজ অনলাইনে সেইসব আবেদনকারীদের তথ্য দেওয়া হবে, যারা পুনরাবেদন করেছেন বা যাদের বিরুদ্ধে কোন আপত্তি থাকায় খসড়ায় নাম থাকার পরও শুনানিতে ডেকে পাঠানো হয়েছিলো তাদের মধ্যে থেকে যাদের প্রমাণপত্র শুদ্ধ হিসেবে গৃহীত হয়েছে । nrcassam.nic.in ওয়েবসাইটে সকাল ১০টা থেকে এই তালিকা উপলব্ধ হবে। তাছাড়া নিম্নে উল্লেখিত তিনটি হেল্পডেস্ক থেকেও তথ্য জানা যাবে ।

ঘোষণা অনুযায়ী, ২০১৮ সালের ৩০ জুলাই প্রকাশিত চূড়ান্ত খসড়ায় নাম না থাকায় যারা পুনরাবেদন করেছেন বা অতিরিক্ত ছাটাই তালিকায় (প্রকাশিত ২৬ জুন ২০১৯) যাদের নাম রয়েছে বা যাদের বিরুদ্ধে কেউ আপত্তি করেছেন তাদের মধ্যে যাদের প্রমান পত্র শুদ্ধ প্রমানিত হয়েছে তাদের নাম থাকবে এই তালিকায়। তারা আজ ৩১ আগস্ট (শনিবার সংশ্লিষ্ট কার্যালয় বা NRC সেবাকেন্দ্রে গিয়ে অতিরিক্ত তালিকায় আবেদন কারীরা জানতে পারবেন তাদের নাম NRC’ র চূড়ান্ত তালিকায় অন্তর্ভুক্ত হয়েছে কি না। অনলাইনে ARN নম্বর টাইপ করেও আবেদন কারীরা যাবতীয় তথ্য জানতে পারবেন । আবেদনকারীদের মধ্যে যাঁদের নাম ৩০ জুলাইয়ের চূড়ান্ত খসড়ায় রয়েছে বা অতিরিক্ত ছাটাই তালিকায় যাদের নাম নেই কিন্তু ৫ জুলাই থেকে শুরু শুনানিতে ডাকা হয়েছে তাদের নাম আছে কি না তা জানতে সংশ্লিষ্ট কার্যালয় বা NRC সেবা কেন্দ্রে অতিরিক্ত তালিকা দেখতে হবে আবেদনকারীদের ।

এন আর সি র সাপ্লিমেন্টারি তালিকা প্রকাশিত হবার পরিপ্রেক্ষিতে জনসাধারণকে তাদের নাম এই সাপ্লিমেন্টারি এনআরসি তালিকায় আছে কিনা তা দেখতে কাছাড়ের উপায়ুক্ত জেলাটিতে থাকা বিভিন্ন এনআরসি সেবা কেন্দ্রের অতিরিক্ত হিসেবে আরও তিনটি হেল্প ডেস্ক সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত প্রতিদিন কাজ করবে বলে জানিয়েছেন l

এই তিনটি হেল্পডেস্কের মধ্যে রয়েছে শিলচরের উন্নয়ন ভবনে গ্রাউন্ড ফ্লোরে.থাকা হেল্পডেস্ক যেখানে শ্রী মঞ্জুরুল কবীর লস্কর এবং শ্রী মিঠুন সরকার কে দায়িত্ব দেওয়া হয়েছে এবং তাদের ফোন নম্বর হচ্ছে 7002054565 এবং 7002470252. l একইভাবে শিলচরের নির্বাচনী কার্যালয়ে থাকা এই হেল্পডেস্কের দায়িত্বে থাকবেন শ্রী দেবাশীষ দাস এবং শ্রী দেবাশীষ সিংহ, তাদের ফোন নম্বর হচ্ছে 9401338982 এবং 98647 355 97 l এছাড়া কাছাড়ের জেলা উপায়ুক্ত কার্যালয়ে থাকা পাবলিক ফেসিলিটেশন সেন্টারে শ্রী জুনাইদ আহমেদ মজুমদার এবং শ্রীজয়দীপ পাল এই হেল্পডেস্কের দায়িত্বে থাকবেন l তাদের ফোন নম্বর হচ্ছে 9401227553 এবং 8638888261 l

Comments are closed.