Barak Bulletin is a hyperlocal news publication which features latest updates, breaking news, interviews, feature stories and columns.
Also read in

Assam - Mizoram truck service disrupted

মিজোরামে ড্রাইভার আটক: অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করে দেওয়া হলো অসম-মিজোরাম ট্রাক চলাচল

মিজোরামে আসামের ড্রাইভারদেরকে আটকে রাখা তথা তাদের উপর ওপর চালানো নির্যাতনের প্রতিবাদে শিলচর ট্রাক ড্রাইভার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গ্যাস ড্রাইভার অ্যাসোসিয়েশন, লরি ড্রাইভার অ্যাসোসিয়েশন সহ আরো কয়েকটি সংগঠন এই সিদ্ধান্তে সঙ্গে রয়েছে বলে ট্রাক ড্রাইভার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানানো হয়েছে।

মিজোরামের কলাশিব জেলার তিনদল এলাকায় আসামের প্রায় ২০০ ড্রাইভারকে মিজোরাম প্রশাসন কোয়ারেন্টাইন করে রেখেছে। সঙ্গে তাদের উপর চলছে নানা অত্যাচার। এসবের প্রতিবাদ স্বরূপ ড্রাইভার অ্যাসোসিয়েশন অসম মিজোরাম ট্রাক চলাচল বন্ধ করতে বাধ্য হয়েছে।

অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বলা হয়, এভাবে ড্রাইভারদেরকে কোয়ারেন্টাইনে রাখার ফলে তাদের পরিবারের লোকেদের অসহায় অবস্থার সৃষ্টি হয়েছে। আর্থিক দুরবস্থার সৃষ্টি হয়েছে। মিজোরামের রাস্তা খারাপ হওয়া সত্তেও ড্রাইভাররা সেখানে জিনিস নিয়ে পৌঁছালেও তাদেরকে মিজোরামে নামতে দেওয়া হচ্ছে না, খাবার খেতে দেওয়া হচ্ছে না, রীতিমতো তাদেরকে মারপিট করা হচ্ছে, তাদের উপর অত্যাচার চালানো হচ্ছে বলে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বলা হয়। কোয়ারেন্টাইন পিরিয়ড শেষ হওয়ার পরও বহু ড্রাইভারকে আটক করে রাখা হয়েছে।

এই অবস্থায় যতদিন পর্যন্ত তাদের দাবি মানা হবে না ততদিন পর্যন্ত চাকা বন্ধ থাকবে বলে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে উল্লেখ করা হয়। কাজেই যতদিন পর্যন্ত মিজোরাম সরকারের সঙ্গে কোন সমঝোতা হবে না কিংবা প্রশাসন তাদের দাবি মেনে নেবে না ততদিন পর্যন্ত ট্রাক চলাচল পুনরায় শুরু হবে না। এদিকে কাছাড়ের জেলা উপায়ুক্ত এবং পুলিশ সুপারের কাছে একই দাবিতে বারবার স্মারকপত্র প্রদান করা সত্ত্বেও কোনো পদক্ষেপ না নেওয়ায় অ্যাসোসিয়েশন চাকা বনধের সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে বলে জানানো হয়।

এদিকে এই বন্ধের ফলে অসম মিজোরাম সীমান্তবর্তী লায়লাপুরে শত শত ট্রাক আটকে রয়েছে বলে জানা যায়।

Comments are closed.