Barak Bulletin is a hyperlocal news publication which features latest updates, breaking news, interviews, feature stories and columns.
Also read in

Assam Rifles and Police arrests DNLA terrorist

বড়াইল পাহাড়ের পাদদেশে গড়েরভিতর গ্রামে আসাম রাইফেলস এবং পুলিশের এক যৌথ অভিযানে গ্রেফতার হল দুর্ধর্ষ ডিএনএলএ জঙ্গি বির্তঞ্জয় বর্মন । বুধবার গভীর রাতে এই দুর্ধর্ষ জঙ্গিকে পাকড়াও করল আসাম রাইফেলস। কাছাড়ের পুলিশ সুপার মুগ্ধজ্যোতি মোহন্ত কাটিগড়া এসে তদন্ত কার্যৈ তদারকি করেন।

নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে এই অভিযান চলে; পুলিশের কাছে খবর ছিল বিহাড়া পুলিশ ফাঁড়ির গড়েরভিতর গ্রামের নাটুরবন্দের ৩০ বছরের বির্তঞ্জয় বর্মন দেশবিরোধী কাজে লিপ্ত রয়েছে । বর্মন নিষিদ্ধ জঙ্গি সংগঠন ডিমা ন্যাশনাল লিবারেশন আর্মির সক্রিয় সদস্য। বুধবার গভীর রাতে লক্ষীপুরের এসডিপিওর নেতৃত্বে চলে এই অভিযান; সঙ্গে ছিল ৩৭ নং আসাম রাইফেলসের এ কোম্পানি। রাত আড়াইটা নাগাদ সফল অভিযানে গ্রেফতার করা হয় তাকে।

বর্মনের বিরুদ্ধে মারনাস্ত্র সরবরাহ, সন্ত্রাসী কার্যকলাপ, চাঁদাবাজি, তোলা আদায় সহ বেআইনি কাজে যুক্ত থাকার অভিযোগ রয়েছে। বির্তঞ্জয় বর্মনের কাছ থেকে দুটি মোবাইলফোন, একটি আধার কার্ড, প্যান কার্ড, ভোটার কার্ড ও একটি সিকিউরিটি সার্ভিস আই কার্ড জব্দ করা হয়েছে । তবে কোন ধরনের আগ্নেয়াস্ত্র পাওয়া যায়নি।

থানায় বসে বির্তঞ্জয় বর্মন দাবি করে সে কোন উগ্রপন্থী সংগঠনের সঙ্গে জড়িত নয়। পাথর মহালে কাজ করে আর সামন্য পাথর, কাঠ ইত্যাদির ব্যবসা করে সে। আগে সে ব্যাঙ্গালুরুতে একটি সিকিউরিটি কোম্পানিতে গার্ডের কাজে নিযুক্ত ছিল; এখন বাড়ি এসে ও পাথর কোয়ারি র কাজে নিযুক্ত এক খেটে খাওয়া সাধারন মানুষ সে।

Comments are closed.