Barak Bulletin is a hyperlocal news publication which features latest updates, breaking news, interviews, feature stories and columns.
Also read in

Barak valley to get 350 crores more for roads, strict action against corruption

শুক্রবার করিমগঞ্জে মা ও শিশুর জন্য ১০০ শয্যাবিশিষ্ট হাসপাতাল উদ্বোধন করলেন মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা; বরাক উপত্যকায় রাস্তার কাজে দুর্নীতির প্রসঙ্গ টেনে নিজের ক্ষোভ প্রকাশ করেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে ভাষণে মন্ত্রী জানান, বরাক উপত্যকার রাস্তাঘাটের উন্নয়নের জন্য কিছুদিনের মধ্যে আরও ৩৫০ কোটি টাকা বরাদ্দ করা হবে, যা দিয়ে ঝাঁ-চকচকে হয়ে উঠবে বরাক উপত্যকার রাস্তাগুলো। ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, দুর্নীতির জন্যই বরাকের রাস্তাঘাটের অর্থ হাপিস হয়ে যাচ্ছে, রাজ্য সরকার নয় বরাক উপত্যকার মানুষই এই উপত্যকার শত্রু। দুর্নীতি বরাকে শিকড় গেড়েছে, তাই ব্যাহত হচ্ছে উন্নয়ন। বরাদ্দ হওয়া অর্থের ষাট শতাংশের উপর এস্টিমেট তৈরি করা হয়, বাকি ৪০ শতাংশ হয় নয়ছয়। এইভাবে দুর্নীতি বরদাস্ত করা হবে না, কিছুদিনের মধ্যেই ব্যবস্থা নেওয়া হবে। বরাক উপত্যকার পূর্ত ( সড়ক) বিভাগের দুর্নীতির ব্যাপারে তদন্ত করতে গুয়াহাটি থেকে আসছেন ইঞ্জিনিয়াররা, তদন্ত শেষে সাসপেন্ড হচ্ছেন বেশ কয়েকজন, জানান তিনি। রাতাবাড়ি এলাকার জন্য ৪০ কোটি টাকা বরাদ্দ হয়েছিল, কিন্তু উপ নির্বাচনে প্রচারে এসে নিম্নমানের কাজ দেখে হতাশ হয়েছেন তিনি।

অনুষ্ঠান শেষে রাতে ৬ নং জাতীয় সড়ক পরিদর্শন করতে মালিডহরে যান হিমন্ত। বদরপুর থেকে মালিডহর পর্যন্ত রাস্তার ব্যাপারে অভিযোগ অনেক দিনের। তবে, মন্ত্রীর পরিদর্শনের আগেই জাতীয় সড়কের অনেকটা সংস্কার হয়ে গিয়েছিল। বরাক উপত্যকায় জাতীয় সড়ক গুলির কাজ ৩১ মার্চের মধ্যে শেষ করতে নির্দেশ দেন তিনি। সফরে মন্ত্রীর সঙ্গে ছিলেন জেলা বিজেপি সভাপতি কৌশিক রাই।

Comments are closed.