Barak Bulletin is a hyperlocal news publication which features latest updates, breaking news, interviews, feature stories and columns.
Also read in

Bharat bandh : Mixed response in Barak Valley

সর্বভারতীয় ১০ টি ট্রেড ইউনিয়নের ডাকা ১২ ঘণ্টার ভারত বন্ধে বরাক উপত্যকায় আজ মিশ্র প্রভাব পড়েছে। রাস্তায় বড় যানবাহন চলাচল করেনি, ব্যক্তিগত মালিকানাধীন যানবাহনগুলো এবং অটোরিকশা ও ই-রিকশা কিছু সংখ্যক যাতায়াত করেছে। ব্যাংক শিল্পে ধর্মঘট প্রায় সর্বাত্মক। স্টেট ব্যাংক কর্মীরা ধর্মঘটে সামিল না হলেও পিকেটারদের জন্য কাজে যোগদান করতে পারেননি। তাই উপত্যকার প্রায় সবগুলো ব্যাংকের শাখা গুলো বন্ধ ছিল।

সীমিত সংখ্যক ছোট দোকান খুললেও বড় বড় দোকান এবং মল গুলো বন্ধই ছিল। বিশেষ প্রয়োজন না থাকলে শহরতলীর লোকজন শহরে আসার ঝুঁকি নেননি। তাই রাস্তাঘাটও প্রায় ফাঁকা ই ছিল।

বন্ধ পূর্ববর্তী সন্ধ্যায় বন্ধে যোগদান করলে শাস্তি মূলক ব্যবস্থার উল্লেখ সহ এক সরকারি নির্দেশ নামা ভাইরাল হওয়ায় আজ রাজ্য সরকারি কর্মীদের হাজিরার হার উৎসাহব্যঞ্জক হয়েছে। সরকারি কার্যালয়গুলো শিক্ষাপ্রতিষ্ঠান এবং আদালতে কাজকর্ম হয়েছে।

শিলচরে জেলা উপাত্তের কার্যালয়ের সামনে থেকে ১৯৫ জন সমর্থককে গ্রেফতার করা হয়, বিকেলে তাদের ছেড়ে দেওয়া হয়। করিমগঞ্জেও জেলার বিভিন্ন স্থান থেকে ৫০ জন বন্ধ সমর্থককে পুলিশ গ্রেপ্তার করে। হাইলাকান্দি জেলায় তুলনামূলকভাবে বেশি প্রভাব পড়েছে।

উল্লেখ্য ১৪ দফা দাবির ভিত্তিতে সর্বভারতীয় ট্রেড ইউনিয়নগুলো আজ সকাল পাঁচটা থেকে ১২ ঘন্টার ভারত বনধ এবং ২৪ ঘন্টার শিল্প ধর্মঘটের আহ্বান জানিয়েছিল।

Comments are closed.