Barak Bulletin is a hyperlocal news publication which features latest updates, breaking news, interviews, feature stories and columns.
Also read in

Cash for blood: Silchar Civil Hospital hands over blood donor to Police

 

শিলচরে রক্ত বিক্রির ঘটনা যেমন ঘটছে, তেমনি ঘটছে একই ব্যক্তির বারবার রক্তদানের ঘটনাও। এভাবে বারবার রক্ত দিতে গিয়ে কখনও বা তারা ধরাও পড়ছেন হাসপাতাল কর্তৃপক্ষের হাতে । এরকমই একটা ঘটনা ঘটলো শিলচর সিভিল হাসপাতালে।নিয়ম অনুসারে সময়ের ব্যবধান না মেনে বারবার রক্ত দেওয়ার অপরাধে পুলিশের হাতে তুলে দেওয়া হল চন্দন গোয়ালাকে।

ঘটনাটি ঘটেছে গতকাল শিলচর সিভিল হাসপাতালে। ঘটনায় প্রকাশ, ৬০ বছর বয়স্ক সাফিনা বিবি নামের এক রোগীর জন্য চন্দন গোয়ালা রক্ত দান করতে আসেন।রক্তদাতা হিসেবে চন্দন গোয়ালাকে দেখে সিভিল হাসপাতালের ব্লাড ব্যাঙ্কের টেকনিকেল সুপারভাইজার ওয়াসিম জাবেদ চৌধুরীর সন্দেহ হয়। সুপারভাইজার এক সূত্র থেকে জানতে পারেন যে চন্দন গোয়ালা মাত্র তিন দিন আগে অর্থাৎ ৬ আগস্ট শিলচর মেডিক্যাল কলেজে রক্ত দান করেছেন। তিনি সঙ্গে সঙ্গে ব্লাড ব্যাঙ্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডক্টর রাজীব বিশ্বাসকে ঘটনাটির বিষয়ে জানান। ডক্টর বিশ্বাসের পরামর্শ অনুযায়ী পরে চন্দন গোয়ালাকে রাঙ্গিরখাড়ি পুলিশ স্টেশনে সমঝে দেওয়া হয়।

 

এখানে উল্লেখ করা যেতে পারে, কিছুদিন আগে ব্লাড ব্যাংকের ডক্টর রাজীব বিশ্বাস টাকার বিনিময়ে রক্ত বিক্রি করার অপরাধে আরও একজনকে হাতেনাতে ধরেন। সে রোগীকে রক্ত দেওয়ার জন্য একজন ব্যক্তিকে ঠিক করে দেয় এবং তার বিনিময়ে সাড়ে তিন হাজার টাকা রোগীর এটেনডেন্টের কাছ থেকে সংগ্রহ করে। এখানে আরও উল্লেখ করা যেতে পারে, সে বারবার নিজের নাম পরিবর্তন করে এ ধরনের অপরাধ করছিলো। এবারও চন্দন গোয়ালার বারবার রক্ত দান করার পেছনে কি কারণ রয়েছে কিংবা রক্ত দানের বিনিময়ে তিনি সঠিক কত অর্থমূল্য সংগ্রহ করছেন তা জানা না গেলেও এ ধরনের ঘটনা যে কতটা বিপদজনক তা সহজেই অনুমেয়। তাই হাসপাতাল কর্তৃপক্ষকে এ ব্যাপারে আরও সচেতন হওয়া খুবই প্রয়োজন।

Comments are closed.