Also read in

Change of location: Opinion movers' discussion now in Ashirwad bibaho bashor

সঙ্গীত বিদ্যালয়ের পরিবর্তে আশীর্বাদ বিবাহ ভবনে ওপিনিয়ন মুভার্সের আলোচনা সভা

“বিশ্ব মানবাধিকার দিবস” উপলক্ষে ওপিনিয়ন মুভার্স আগামী ১০ ডিসেম্বর সোমবার এক আলোচনা সভার আয়োজন করেছে। আলোচনা সভাটি সন্ধ্যা ছয়টায় শিলচর সার্কিট হাউস রোডে জেলা গ্রন্থাগার ভবনের পাশে অবস্থিত “আশীর্বাদ বিবাহ ভবনে” অনুষ্ঠিত হবে।আলোচনার বিষয় হচ্ছে ডি ভোটার ও ডিটেনশন ক্যাম্পের আবর্তে লঙ্ঘিত মানবাধিকার। আলোচক হিসেবে উপস্থিত থাকবেন তৈমুর রাজা চৌধুরী, হালিম আহমেদ চৌধুরি, কমল চক্রবর্তী, স্নিগ্ধা নাথ ও দীপঙ্কর ঘোষ। আলোচনা সভাটিতে সঞ্চালকের দায়িত্ব পালন করছেন জয়দীপ বিশ্বাস।

অপিনিয়ন মুভার্সের পক্ষ থেকে দীপক সেনগুপ্ত, অরবিন্দ রায়, কৃষ্ণেন্দু রায় ও কমল চক্রবর্তী আহ্বায়ক হিসেবে আলোচনা সভায় উপস্থিত থেকে মানবাধিকার লঙ্ঘনের বিভিন্ন তথ্য তুলে ধরে প্রতিবাদে সোচ্চার হওয়ার আবেদন জানান।
অপিনিয়ন মুভার্স এর অন্যতম আহ্বায়ক দীপক সেনগুপ্ত আমাদের প্রতিনিধির সঙ্গে কথা বলতে গিয়ে জানান,“আমরা আলোচনা সভায় নির্দিষ্ট কোন বিষয় রাখিনি। আমরা বিশ্ব মানবাধিকার দিবসে মানবাধিকার লঙ্ঘন নিয়ে বিশেষভাবে কথা বলব। আমাদেরকে যে উইপোকা বলা হচ্ছে, মানবজাতিকে হীন প্রতিপন্ন করা, নিম্নতম মানবাধিকার দেওয়া হচ্ছে না, ডিটেনশন ক্যাম্পে ন্যূনতম সুবিধা টুকুও পাওয়া যাচ্ছে না, কোনও পথ না পেয়ে অসহায় ভাবে মানুষ আত্মহত্যা করছে, এই বিষয়গুলো নিয়েই সরব হচ্ছে এই মিডিয়া গ্রুপ।”

এখানে উল্লেখ্য, ওপিনিয়ন মুভার্স হচ্ছে ভার্চুয়াল মিডিয়া গ্রুপ। এই মিডিয়া গ্রুপ সম্পর্কে দীপক সেনগুপ্ত বলেন, “এই গ্রুপে শুধু বরাক উপত্যকা নয়, দিল্লি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রয়েছেন, রয়েছেন পশ্চিমবঙ্গের মানুষ, বিহার বাংলা ভাষা সমিতির সদস্য রয়েছেন, ত্রিপুরার অনেকে রয়েছেন। তাছাড়া হাইলাকান্দি করিমগঞ্জ এবং শিলচরের বিভিন্ন কলেজের অধ্যাপক, বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সহ সব স্তরের মানুষ রয়েছেন।” তিনি আরও উল্লেখ করেন, “আমাদের যাত্রা শুরু হয়েছে খুব বেশি দিন হয়নি।কিন্তু ইতিমধ্যেই আমরা অনেকগুলো কাজ করার চেষ্টা করেছি। এরই মধ্যে মুভার্সের পক্ষ থেকে বরাকের স্বশাসন নিয়ে তিন নভেম্বর একটি আলোচনা সভার আয়োজন করা হয়। আগামীতেও এ ধরণের আলোচনা সভা চালিয়ে যাওয়ার প্রচেষ্টা থাকবে মুভার্সের।”

বি.দ্রষ্টব্যঃ ওপিনিয়ন মুভার্সের পক্ষ থেকে গ্রুপ এডমিন দীপক সেন গুপ্ত জানিয়েছেন, বিশেষ পরিস্থিতিতে ১০ ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবসে প্রস্তাবিত আলোচনা সভা সঙ্গীত বিদ্যলয়ের পরিবর্তে শিলচর সার্কিট হাউস রোডে জেলা গ্রন্থাগার ভবনের পাশে অবস্থিত “আশীর্বাদ বিবাহ ভবনে ” সন্ধ্যা ৬ টায় অনুষ্ঠিত হবে।

Comments are closed.