Barak Bulletin is a hyperlocal news publication which features latest updates, breaking news, interviews, feature stories and columns.
Also read in

Cordial atmosphere at the border on the occasion of Eid; BSF-BGB exchange sweets

ভারত-বাংলা’র মধ্যে সৌহার্দ্য পূর্ণ সম্পর্ক বজায় রাখতে দুই দেশের সীমান্ত রক্ষীদের মধ্যে বিভিন্ন ধর্মীয় উৎসব, স্বাধীনতা দিবস, বিজয় দিবসে মিষ্টিমুখ করানোর পরম্পরা রয়েছে বহুদিনের । সেই ধারা অব্যাহত রেখে শনিবার ঈদ উপলক্ষে সীমান্ত জেলা করিমগঞ্জে বিএসএফের তরফে মিষ্টি তুলে দেওয়া হয় বিজিবির হাতে।

শনিবার সকালে নয়টার দিকে সুতারকান্দি শেওরা সীমান্ত দিয়ে সীমান্ত সুরক্ষা বাহিনীর ০৭ নং বাহিনী এবং লাঠিটিলা আইরন ব্রিজ দিয়ে সীমান্ত সুরক্ষা বাহিনীর ১৩৪ নং বাহিনীর সদস্যরা পবিত্র ঈদের শুভেচ্ছা বিনিময় করার পর মিষ্টির প্যাকেট তুলে দেওয়া হয় বাংলাদেশের বর্ডার গার্ডের হাতে।

বাংলাদেশের পক্ষে শুভেচ্ছা বিনিময়ের সময় উপস্থিত ছিলেন বিজিবি শারাইল রিজনেল কমান্ডার, সিলেট এবং শ্রী মঙ্গল সেক্টর অফিসার সহ ৫২ নং বিজিবি অধিনায়ক । শুভেচ্ছা বিনিময়ের সময় বিএসএফ অধিকরাকিরা মত বিনিময় করতে গিয়ে বলেন যে, উভয় দেশের সীমান্ত বাহিনীর মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখতে ঈদ সহ বিভিন্ন দিবসে বিএসএফের পক্ষ থেকে বিজিবি সদস্যদের মিষ্টি বিতরণ করা হয়ে থাকে। এরই ধারাবাহিকতায় শনিবার ঈদ উপলক্ষে বিজিবি সদস্যদের মধ্যে মিষ্টি বিতরণ করা হয়েছে ।

অন্যদিকে বিজিবি আধিকারিকরা বলেন, এধরনের কার্যসূচি ভারত বাংলাদেশের সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যের সম্পর্ককে আরো মজবুত করবে এবং বিশ্বাসের পরিবেশ তৈরি করবে । যার ফলে নিজেদের সীমান্তে দায়িত্ব পালন আরো সহজ হবে ।

Comments are closed.