Barak Bulletin is a hyperlocal news publication which features latest updates, breaking news, interviews, feature stories and columns.
Also read in

Debabrata Saikia writes to election commissioner asking for actions against Aminul Haque

সেই ভাইর‍্যাল ভিডিও’র ভিত্তিতে আমিনুল হকের বিরুদ্ধে নির্বাচন কমিশনে নালিশ জানালেন দেবব্রত

বিধানসভার বিরোধী দলনেতা দেবব্রত শইকিয়া ইলেকশন কমিশনের কাছে নালিশ জানালেন সোনাইয়ের বিধায়ক আমিনুল হক লস্করের বিরুদ্ধে, ভিত্তি হচ্ছে সেই তথাকথিত আমিনুল হকের ভাইর‍্যাল হওয়া ভিডিও। এই নালিশের একটা কপি কাছাড়ের জেলা উপায়ুক্তের কাছেও পাঠিয়েছেন শইকিয়া।

প্রাক্তন মুখ্যমন্ত্রী হিতেশ্বর শইকিয়া-তনয় তথা বিধানসভায় কংগ্রেস দলের নেতা দেবব্রত শইকিয়া রাজ্য নির্বাচন কমিশনের কাছে এক চিঠিতে জানিয়েছেন, সামাজিক মাধ্যমগুলোতে ভাইর‍্যাল হওয়া ভিডিওতে সোনাইয়ের বিধায়ক আমিনুল হক লস্করকে তার দলীয় কর্মীদের ভোটের দিনের কৌশল নিয়ে উপদেশ দিতে দেখা গেছে। যাতে বলা হচ্ছে, তাদের দলের সমর্থক ভোটাররা যেন আগে আগে ভোট দিয়ে দেয় এবং তারপর তার দলের লোকেরা যেন ভোট দেওয়ার সিলটা নষ্ট করে দেয় বা চুরি করে নিয়ে আসে। যার ফলে পরবর্তীতে আশা, ভোটাররা সিল না পেয়ে তাদের আঙ্গুলের ছাপ দিয়ে ভোট দিতে বাধ্য হবে,এতে ভোট গণনার সময় এই ভোট গুলো বাতিল হয়ে যাবে। ভিডিওতে দেখা যাচ্ছে, বিধায়ক তার সমর্থকদের সাথে আলোচনায় এ কথাও উঠে এসেছে যে, প্রশাসনও তাদের পক্ষে রয়েছে।

শইকিয়া ক্ষোভ ব্যক্ত করে লিখেছেন, শাসক দলের একজন নির্বাচিত বিধানসভা সদস্য নির্বাচনী ব্যবস্থাকে হীন করার এই ধরনের প্রয়াসে ভোটারদের মনে সন্দেহের বাতাবরণ সৃষ্টি হচ্ছে। ‘আমি আশা করি স্থানীয় প্রশাসন এবং আসাম রাজ্য নির্বাচন কমিশন এই ব্যাপারটা নজরে রাখবেন এবং সুস্থ ও শান্তিপূর্ণ ভোটদান নিশ্চিত করবেন”, বলে উল্লেখ করেছেন শইকীয়া।

প্রশাসন এই ব্যাপারে কি পদক্ষেপ নেয় এটাই এখন দেখার বিষয়।

Comments are closed.