Also read in

DSA unlocks on National Sports Day: BUKSS organises walkathon, holds discussion

জাতীয় ক্রীড়া দিবসে আনলক শিলচর ডি এস এ, ধ্যানচাঁদের জন্মদিন উপলক্ষে বাকসের ওয়াকাথন, আলোচনা সভা

করোনাকালে ছন্দে ফেরার লড়াই শুরু করলো শিলচর জেলা ক্রীড়া সংস্থা। ‌ রবিবার জাতীয় ক্রীড়া দিবসে আনলক প্রক্রিয়া শুরু হলো ডি এস এর। এদিন সকালে হকির জাদুকর ধ্যানচাঁদের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন সংস্থার কর্মকর্তা সহ অ্যাকাডেমির ছাত্রছাত্রীরা।

রবিবার থেকেই শুরু হয়েছে জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট অ্যাকাডেমীর কোচিং। আবহাওয়া খারাপ থাকায় ইনডোরে শুরু হয়েছে ক্রিকেট কোচিং। প্রথম দিন মোট ১৭ জন পরীক্ষার্থী উপস্থিত ছিলেন। অ্যাকাডেমির কোচ ছিলেন তিনজন। এদিন ব্যাডমিন্টন অ্যাকাডেমির কোচিংও শুরু হয়েছে।

এদিকে, জাতীয় ক্রীড়া দিবস উপলক্ষে এদিন সকালে সংবাদ কর্মীদের মধ্যে ওয়াকাথন প্রতিযোগিতার আয়োজন করেছিল বরাক উপত্যকা ক্রীড়া সাংবাদিক সংস্থা। সকালে আবহাওয়া খারাপ থাকলেও সাংবাদিক ও তাদের পরিবারের সদস্যরা স্বতঃস্ফূর্তভাবে এই ওয়াকাথনে অংশ নেন। ফলে সংবাদকর্মীদের এমন উৎসাহে এক ভিন্ন আবহ তৈরি হয়। ছোট থেকে বড়, সবাই এই ওয়াকাথন এর প্রতিটি মুহূর্ত দারুণ উপভোগ করেন।

শিলচর ডিএস এর প্রধান গেটের সামনে থেকে শুরু হয় এই ওয়াকাথন। এর ফ্ল্যাগ অফ করেন আসরের প্রধান অতিথি শিলচরের বিধায়ক দ্বীপায়ন চক্রবর্তী। শহরের পার্ক রোড, পি ডব্লু ডি রোড ও সার্কিট হাউস রোড হয়ে ডি এস এর প্রধান গেটের সামনে এসে শেষ হয় প্রতিযোগীদের হাটা। শুধু পুরুষ সংবাদকর্মীরা নন, তাদের পরিবারের মহিলা সদস্যরাও এদিনের ওয়াকাথন এ অংশ নিয়েছিলেন। পুরুষ বিভাগে প্রথম স্থান দখল করেন রানু দত্ত। দ্বিতীয় ও তৃতীয় যথাক্রমে সৌমিত্র চৌধুরী ও চিন্ময় নাথ। মহিলাদের বিভাগে প্রথম স্থান অর্জন করেন শিপ্রা সাহা। দ্বিতীয় স্থান লাভ করেন আয়ুস্মিতা দাস। তৃতীয় হয়েছেন মীনাক্ষী দাস। পুরুষ ও মহিলা বিভাগের প্রথম তিনটি স্থান দখল করা প্রতিযোগীদের ছাড়াও অংশগ্রহণকারী প্রত্যেককে ছোট্ট উপহার দিয়ে ধন্যবাদ জানায় বাকস।

 

এদিন বিকেলে নিজেদের কার্যালয়ে হকি নিয়ে এক আলোচনা সভা আয়োজন করে বাকস। এতে হকি নিয়ে আলোচনা করেন প্রাক্তন খেলোয়াড় তথা কোচ সজ্ঞীত পান্ডে ও সংস্থার প্রাক্তন সভাপতি অনির্বাণ জ্যোতি গুপ্ত। এছাড়াও বক্তব্য রাখেন সংস্থার কেন্দ্রীয় কমিটির সচিব বিশ্বনাথ হাজাম ও সভাপতি রিতেন ভট্টাচার্য। অনুষ্ঠানে পাঁচজন হকি খেলোয়াড় কে সংবর্ধনা জানানো হয়। এরা হলেন, ঈশিতা নাথ, রিয়া বাল্মিকী, অজিত দাশ, মৌমিতা নাথ এবং শ্রী কৃষ্ণ দাস।

Comments are closed.