Barak Bulletin is a hyperlocal news publication which features latest updates, breaking news, interviews, feature stories and columns.
Also read in

Fishery department distributes fish food, seed fish etc to 167 fishermen at Barajalenga

বিশ্ব ব্যাংকের অর্থানুকূল্যে ও রাজ্যের মিন বিভাগের ব্যবস্থাপণায় আজ আইরংমারা রবীন্দ্র পাঠাগারে মৎস্যচাষীদের মধ্যে মাছের খাদ্য, মাছের পোণা, চূণ ও মৎস্য চাষের আনুষঙ্গিক যন্ত্রপাতি বিতরণ করা হয়। এই অনুষ্ঠানে যোগদান করেন মৎস্য মন্ত্রী পরিমল শুক্লবৈদ্য । মৎস্য চাষীদের স্বাবলম্বী করে তুলতে সরকারের পক্ষ থেকে যে বিভিন্ন প্রয়াস চলছে আজকের এই অনুষ্ঠান সেটারই অঙ্গ । বড়জালেঙ্গা ব্লক এলাকার মোট ১৬৭ জন প্রগতিশীল মৎস্য চাষীর হাতে উপরোক্ত সামগ্রী তুলে দেওয়া হয় বিভাগের তরফে । মৎস্য চাষীরা যাতে স্বনির্ভর হতে পারে এ বিষয়ে ইতিমধ্যে সরকারের তরফ থেকে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। আজকের এই অনুষ্ঠানে যাদেরকে বিভাগের তরফ থেকে হিতাধিকারী হিসাবে বেছে নেওয়া হয়েছে তারা এগুলো কাজে লাগিয়ে স্বনির্ভরশীল হয়ে উঠবে, এই আশা ব্যক্ত করেন মৎস্য মন্ত্রী।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, “বরাক উপত্যকাকে মাছের ক্ষেত্রে স্বনির্ভর করতে সরকার কাজ চালিয়ে যাচ্ছে। ”

আজকের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাছাড়ের ডিস্ট্রিক্ট ডেভেলপমেন্ট কমিশনার জে আর‌ লালসিম, জেলা মীন আধিকারিক বিশ্বদীপ আচার্য্য, নোডাল অফিসার রকিবুল হক, বড়জালেঙ্গা ব্লক আঞ্চলিক পঞ্চায়েত সভাপতি সুবোধ দাস, পশ্চিম ধলাই জিলা পরিষদ সদস্যা লক্ষী রানী যাদব, জেলা কৃষি আধিকারিক এল আই সিং , নোডাল অফিসার রঞ্জিত সরকার, বিজেপি বড়জালেঙ্গা ব্লক মণ্ডল সভাপতি সুশীল রঞ্জন ধর, সাধারণ সম্পাদক বিনয় ভূষণ দেব (কুটু), যুবমোর্চার বড়জালেঙ্গা ব্লক মণ্ডল সভাপতি বিষ্ণু দয়াল গোয়ালা, বড়জালেঙ্গা ব্লক এলাকার বিভিন্ন জিপি থেকে আগত জনপ্রতিনিধি সহ মীন বিভাগের কর্তাব্যক্তিরা ।

Comments are closed.