Barak Bulletin is a hyperlocal news publication which features latest updates, breaking news, interviews, feature stories and columns.
Also read in

Gauhati High court suspends Karimganj judge; controversial case transferred to Silchar

করিমগঞ্জের সাব-ডিভিশনাল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আশরাফ আহমেদ চৌধুরীকে সাসপেন্ড করল গৌহাটি হাইকোর্ট। হাইকোর্টের রেজিস্ট্রার, ভিজিলেন্স এম কে কলিতা স্বাক্ষরিত এক নির্দেশে এই বরখাস্তের কথা জানানো হয়েছে।

সাময়িক বরখাস্ত থাকাকালীন আশরাফ আহমেদ চৌধুরীর সদর দপ্তর হবে কামরূপ মেট্রো সেশন ডিভিশন বলে নির্দেশে বলা হয়েছে।

একই সাথে হাইকোর্ট করিমগঞ্জ সাব-ডিভিশনাল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে থাকা মামলা নং ২৭৩৫/২০১৭ শিলচরস্থ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্থানান্তর করার নির্দেশ দিয়েছে।

উল্লেখ্য, যে মামলাটি শিলচর আদালতে স্থানান্তর করা হয়েছে সেই মামলার বিচারক ছিলেন আশরাফ আহমেদ চৌধুরী। তাই, সংশ্লিষ্ট মামলার ব্যাপারে আইনজীবী মহলে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

২০১৭ সালের ১০ ডিসেম্বর করিমগঞ্জ স্টেশন রোডের আশীর্বাদ হাসপাতালে শহরের বাসিন্দা এক প্রসূতি ডাঃ আব্দুল মুকিত তপাদারের দ্বারা যৌন আতিশয্যের শিকার হওয়ার অভিযোগ ছিল, সেই মহিলা দুদিন আগে ঐ হাসপাতালে এক পুত্রসন্তানের জন্ম দিয়েছিলেন। অভিযোগ অনুযায়ী, ডাঃ তপাদার একাকী চেকআপের জন্য মহিলাটিকে কেবিনে নিয়ে যান এবং তার সঙ্গে অশালীন আচরণ করেন। এর পরই করিমগঞ্জের জনতা হাসপাতালের সামনে বিক্ষোভ প্রদর্শন করে, ভাঙচুর করে এবং ডাক্তারকে মারপিট ও করে। করিমগঞ্জ সদর থানায় ডাক্তারের বিরুদ্ধে ১১১৪/২০১৭ নং কেসে মামলা নথিভুক্ত করা হয়।

হাইকোর্টের ভিজিলেন্স কর্তৃক সংশ্লিষ্ট মামলার বিচারক আশরাফ আহমেদ চৌধুরীকে চাকুরি থেকে সাময়িক বরখাস্ত করা এবং মামলাটি শিলচরে স্থানান্তরে যোগসূত্র রয়েছে বলে সচেতন মহল মনে করছেন।

Comments are closed.