Barak Bulletin is a hyperlocal news publication which features latest updates, breaking news, interviews, feature stories and columns.
Also read in

"High-level committee will investigate recent acts of violence in Assam": Himanta Biswa Sarma

রাজ্যে সাম্প্রতিক হিংসাত্মক ঘটনাবলির উচ্চ পর্যায়ের তদন্ত হবে : হিমন্ত বিশ্ব শর্মা

নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদে হিংসাত্মক কার্যকলাপে যারা সক্রিয় হয়ে উঠেছিল, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। আজ রাজ্যের অর্থমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা গুয়াহাটিতে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে জানান, সাম্প্রতিক হিংসাত্মক ঘটনাবলির উচ্চ পর্যায়ের তদন্ত হবে।

তিনি বলেন , শঙ্করদেব কলাক্ষেত্রে ভাঙচুর চালানো দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে গুরুত্বসহকারে তদন্ত করে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। গনতান্ত্রিক পদ্ধতিতে যারা আন্দোলন করছে তাদের উপর সরকারের ক্ষোভ নেই। ইতিমধ্যেই হিংসাত্মক আন্দোলনের অভিযোগে ১৯০ জনকে গ্রেফতার করা হয়েছে এবং ১৩৬টি মামলা দায়ের করা হয়েছে, জানালেন বিশ্বশর্মা। প্রায় এক কোটি লোককে নাগরিকত্ব দেওয়া হবে বলে যে অপপ্রচার চলছে তা খণ্ডন করে তিনি জানান, এই নতুন আইনে সর্বোচ্চ পাঁচ লক্ষ বেয়াল্লিশ হাজার লোক ভারতীয় নাগরিকত্ব লাভ করতে পারে।

তিনি আরো জানান যে, ভারত-জাপান শীর্ষ বৈঠক গুয়াহাটিতেই অনুষ্ঠিত হবে, পরিবর্তিত দিনক্ষণ পরে ঘোষণা করা হবে।

উল্লেখ্য, বিগত দুই দিন ধরে ব্রহ্মপুত্র উপত্যকায় কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবর নেই।তবে শান্তিপূর্ণভাবে আন্দোলন চলছে। কর্তৃপক্ষের অনুমতি ছাড়া আন্দোলন করায় আজ আসু নেতা সমুজ্বল ভট্টাচার্য সমেত বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়। তবে কিছুক্ষণ পরেই অবশ্য তাদের ছেড়ে দেওয়া হয়।

এদিকে কাছাড়ের অতিরিক্ত জেলা শাসক এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন যে, পুলিশ প্রশাসনের প্রতিবেদন অনুসারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে জেলার সড়কগুলোতে বা সার্বজনীন স্থানে দিনে বা রাতে কোন সমাবেশ করা যাবেনা।

নির্দেশে বলা হয়েছে যে, গত ৩১ অক্টোবর জারি করা ভারতীয় দণ্ডবিধির ১৪৪ ধারা অনুযায়ী নিষেধাজ্ঞা এখনো বলবৎ রয়েছে।

Comments are closed.