Barak Bulletin is a hyperlocal news publication which features latest updates, breaking news, interviews, feature stories and columns.
Also read in

Higher Secondary Examination starts tomorrow; 21,415 students to appear from Barak Valley

কাল থেকে শুরু উচ্চমাধ্যমিক, বরাকে পরীক্ষার্থীর সংখ্যা ২১৪১৫

আগামী ১২ ফেব্রুয়ারি থেকে রাজ্যে শুরু হচ্ছে উচ্চমাধ্যমিক পরীক্ষা। এ বছর গোটা রাজ্যে পরীক্ষায় বসছে ৯ লক্ষ ৩৪ হাজার ৮০৯ জন পরীক্ষার্থী। এরমধ্যে বরাক উপত্যকার তিন জেলা মিলিয়ে পরীক্ষার্থীর সংখ্যা ২১৪১৫ জন। কাছাড়ে আর্টস এ ৮৩০৩, সায়েন্সে ১৭১৫, কমার্সে ১০২৯ এবং ভোকেশনাল বিভাগে ১৬, সব মিলিয়ে মোট পরীক্ষার্থী রয়েছে ১১০৬৩ জন।

এ দিকে করিমগঞ্জ জেলায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ৬২২৮ জন।তার মধ্যে আর্টসে ৫১১৫, সায়েন্সে ৭০৫, কমার্সে ৩৯৬ এবং ভোকেশনাল বিভাগে ১২ জন। অন্যদিকে হাইলাকান্দি জেলায় আর্টসে ৩০৯৮, সায়েন্সে ৬৫২, কমার্সে ৩৫৫ এবং ভোকেশনাল বিভাগে পরীক্ষার্থীর সংখ্যা হচ্ছে ১৯। মোট পরীক্ষার্থী ৪১২৪ জন।

উচ্চমাধ্যমিক পরীক্ষা পরিচালন সংস্থা আসাম হাইয়ার সেকেন্ডারি এডুকেশন কাউন্সিল’র পরীক্ষা নিয়ন্ত্রক জানিয়েছেন, গোটা রাজ্যের প্রতিটি পরীক্ষা কেন্দ্রে ৫০ কিলোমিটার জায়গা জুড়ে ১৪৪ ধারা জারি থাকবে। মোবাইল ফোন ব্যবহারে থাকবে জ্যামার। কোনও কেন্দ্রে নকল সহ অন্য কোনও দুর্নীতি ধরা পড়লে সঙ্গে সঙ্গে বাতিল হবে পরীক্ষা কেন্দ্র। পরীক্ষা সুষ্ঠু ভাবে পরিচালনায় রাজ্যে ৮৫০ জন সুপারভাইজিং অফিসার নিয়োগ করা হয়েছে। নিযুক্তি দেওয়া হয়েছে ৪০ জন অবজারভারকেও। এ বছর কাছাড় জেলায় পরীক্ষা কেন্দ্র রয়েছে ২৭ টি। প্রতিটি কেন্দ্রে একজন করে সুপারভাইজিং অফিসার রাখা হয়েছে।

Comments are closed.