Barak Bulletin is a hyperlocal news publication which features latest updates, breaking news, interviews, feature stories and columns.
Also read in

Infighting in Congress: Last minute changes in nomination

কংগ্রেসে কোন্দল: অন্তিম মুহুর্তে ছিনিয়ে নেওয়া হল প্রার্থীর মনোনয়ন,  ক্ষোভে দলত্যাগ

মনোনয়ন পত্র জমা দেওয়ার প্রাক মুহুর্তে  মনোনীত প্রার্থীর  টিকিট ছিনিয়ে নিয়ে অন্য প্রার্থীকে দেওয়া হল মনোনয়ন ।  হাইলাকান্দি কংগ্রেস দলের এই আজব কান্ডে শেষ পর্যন্ত দলত্যাগ করলেন রাজ্যেশ্বরপুর জেলা পরিষদের কংগ্রেস নেত্রী নমিতা সিংহ ও তার স্বামী আইনজীবী বিক্রম সিংহ।  মনোনয়ন পত্র জমা দেওয়ার অন্তিম দিনে  সোমবার সকালে সদলবলে  মনোনয়ন  জমা দিতে হাইলাকান্দি যান কংগ্রেস দলের মনোনীত প্রার্থী  রাজকুমারী  নমিতা সিংহ । কিন্ত সেখানে গিয়ে তিনি জানতে পারেন যে তাঁর মনোনয়ন   বাতিল হয়ে গেছে। আর এ ঘটনায়  ক্ষোভে দুঃখে তিনি সাথে সাথেই দলত্যাগের সিদ্ধান্ত নেন।।

 

এদিন নমিতা সিংহের সমর্থকরা অভিযোগ করে  বলেন,   কংগ্রেসের নিশ্চিত আসনে বিজেপিকে ওয়াক ওভার দিতেই এই ষডযন্ত্র করা হয়েছে।  রাজকুমারী নমিতা  সিংহ  কোন রাখঢাক না রেখেই জানান, তিনি কংগ্রেসের  টিকেট দাবি করেননি। তাকে জোর করে কংগ্রেসের টিকেট দেওয়া হয়। গত ৯ নভেম্বর প্রাক্তন মন্ত্রী গৌতম রায়ের  আমন্ত্রন পেয়েই এই পথে পা দেন তিনি । ১২ নভেম্বার তাকে ভোটের প্রচারে ঝাপিয়ে পডার নির্দেশ দেওয়া হয়।

 

প্রাক্তন মন্ত্রী গৌতম  রায়ের  কথায় বিশ্বাস  করেই তাঁর এই পরিনতি হয়েছে । ১৮ নভেম্বর রবিবার বিকালে হাইলাকান্দি কংগ্রেস ভবনে  রাজ্যেশ্বরপুর জেলা পরিষদ আসনে তাঁর নাম দলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে ঘোষনা করা হয়, হাতে তুলে দেওয়া হয় নথিও। কিন্তু সোমবার কর্মী সমর্থকদের নিয়ে ওই আসনে নমিনেশন জমা দিতে গেলে জেলা সভাপতির  তরফে জানানো রাজ্যেশ্বরপুর আসনে প্রার্থী বদলে দেওয়া হয়েছে। এর পরেই অপমানিত বোধ করে সদলবল তিনি ফিরে আসেন লালায়।

Comments are closed.