Barak Bulletin is a hyperlocal news publication which features latest updates, breaking news, interviews, feature stories and columns.
Also read in

Infighting in Hailakandi Congress continues; two senior members resign

হাইলাকান্দি কংগ্রেসে শনির দশা: বিদ্রোহ জিইয়ে রেখে   নির্বাচনী কমিটি থেকে পদত্যাগ করলেন আনাম -সাহাব

পঞ্চায়েত ভোটের মুখে হাইলাকান্দি জেলা কংগ্রেসে রীতিমতো ধস নামিয়ে দলের নির্বাচনী কমিটি থেকে পদত্যাগ করলেন দলের প্রথম সারির দুই বিদ্রোহী নেতা। আর এই খবরে কংগ্রেস মহলে তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

 

সোমবার জেলা কংগ্রেস সভাপতি রাহুল রায়ের বিরুদ্ধে একনায়কতন্ত্রের অভিযোগ এনে  সাড়াশি আক্রমন চালিয়ে ছিলেন  বিক্ষুব্ধ গোষ্ঠীর নেতারা। আর চব্বিশ ঘণ্টা পর  মঙ্গলবার  জেলা কংগ্রেসের নির্বাচনী কমিটি থেকে একযোগে পদত্যাগ করলেন প্রথম সারির দুই নেতা যথাক্রমে হাইলাকান্দি জেলা পরিষদের প্রাক্তন চেয়ারম্যান তথা প্রদেশ কংগ্রেস সদস্য আনাম উদ্দিন লস্কর এবং জেলা কংগ্রেসের সহসভাপতি সাহাব উদ্দিন চৌধুরী । এই দুজনই বিক্ষুব্ধ শিবিরের নেতা হিসাবে পরিচিত। এদিন তারা প্রদেশ কংগ্রেস সভাপতির  কাছে তাদের পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন। প্রদেশ কংগ্রেসের সম্পাদক রঞ্জন বরা এই দুই  নেতাকে হাইলাকান্দি জেলা কংগ্রেসের নির্বাচনী কমিটির সদস্য নিযুক্ত করেছিলেন।

 

আনাম উদ্দিন,  সাহাব উদ্দিন সহ বিদ্রোহী গোষ্ঠীর নেতাদের  অভিযোগ, হাইলাকান্দি কংগ্রেসে পঞ্চায়েত নির্বাচনের টিকেট বন্টনের নামে  বেলাগাম দুর্নীতি চলছে। কংগ্রেসের দলীয় টিকেট বন্টনে  রীতিমত ব্যাবসা  চলছে, এহেন পরিস্থিতিতে বদনাম এড়াতে তারা পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন।  তাদের মতে কংগ্রেসের টিকেট বন্টনে স্বজন পোষণ চলার ফলে দলের যোগ্য এবং পুরাতন কর্মীরা  বঞ্চিত হচ্ছেন। অন্যদিকে জেলা কংগ্রেসের সভাপতি রাহুল রায়ের পছন্দের লোকদের একচেটিয়াভাবে দলীয় প্রার্থী করা হচ্ছে । রাহুল রায়ের এধরনের একতান্ত্রিক মনোভাবের জন্য আসন্ন পঞ্চায়েত নির্বাচনে হাইলাকান্দি জেলায় কংগ্রেসের ভরাডুবি ঘটবে বলে পদত্যাগী এই দুই নেতা অভিমত ব্যাক্ত করেন।

 

প্রসঙ্গত, জেলাকংগ্রেসের সভাপতি রাহুল রায়ের নেতৃত্বে উনিশ জনের নির্বাচনী কমিটির মধ্যে বিদ্রোহী গোষ্ঠীর তিনজন সদস্যকে  অন্তর্ভুক্ত করা হয়েছিল। তাদের মধ্যে থেকে এদিন দুইজনই পদত্যাগ করেছেন । পদত্যাগী আনাম উদ্দিন লস্কর এবং সাহাব উদ্দিন চৌধুরী ক্ষোভ ব্যাক্ত করে জানান,  তাদের এই  পদত্যাগ কংগ্রেস দল থেকে নয়; তাদের পদত্যাগ রাহুল রায়ের একনায়কতন্ত্রের  বিরুদ্ধে। হাইলাকান্দিতে রাহুল রায়ের কংগ্রেসে কোন গনতন্ত্র নেই বলে তারা  অভিযোগ করেন।।

Comments are closed.