Barak Bulletin is a hyperlocal news publication which features latest updates, breaking news, interviews, feature stories and columns.
Also read in

Land dispute : youth murdered in Hailakandi, situation tense

রবিবার ছুটির দিনে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয় হাইলাকান্দিতে। জমি বিবাদ নিয়ে প্রকাশ্য দিবালোকে খুন হন অভিজিৎ নামের এক যুবক, গুরুতর আহত আরো দুই; ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে তিন জনকে। শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে কড়া পদক্ষেপ নিয়েছে প্রশাসন।

রবিবার দুপুর দেড়টা নাগাদ মোহনপুর বর্নিব্রীজ জিপির জকিরথল এলাকায় সংঘটিত হয় এই ঘটনা। প্রাপ্ত তথ্য অনুযায়ী, দশ-বারো বছর আগে প্রতাপ রায় তাদের পারিবারিক জমি জনৈক বুবাই মিয়ার কাছে বিক্রি করার জন্য বায়না করেছিলেন। কিন্তু বায়নার শর্ত অনুযায়ী টাকা না দিয়ে জমি দখল করে রেখেছিল বুবাই মিয়া । এদিন জমির মালিক প্রতাপ রায়, প্রভাত রায় সহ কয়েকজন ব্যক্তি জমি বিক্রির লেনদেনের বিষয় নিয়ে বুবাই মিয়া ও দলবলের সঙ্গে বিচার সভায় বসেছিলেন। সভায় মীমাংসার বদলে সৃষ্টি হয় উত্তেজনা, বুবাইর সঙ্গী-সাথীরা ধারালো অস্ত্র দিয়ে আক্রমণ করে। ঘটনাস্থলেই মৃত্যু মুখে পতিত হন অভিজিৎ শর্মা মজুমদার (ভোলা) নামের ৩২ বছরের এক যুবক, আহত হন প্রতাপ রায় এবং সঞ্জীব রায় নামক অপর ব্যক্তি। মাথায় আঘাতে অতিরিক্ত রক্তক্ষরণের ফলে ঘটনাস্থলেই মৃত্যু হয় অভিজিতের।

অভিজিৎ হাইলাকান্দি ডেভলপমেন্ট ব্লকের কন্ট্রাকচুয়াল কর্মী, তার বাড়ি ভাটিরকুপা মজুমদার গ্রামে ।

ঘটনার পর ওই বিচার সভায় বুবাই মিয়ার পক্ষ থেকে যাওয়া রহিম উদ্দিন লস্কর ও সইদুর রহমান নামক দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ।

এদিকে, এই ঘটনায় সাম্প্রদায়িক রূপ নেওয়ার লক্ষণ দেখা দেওয়ায় প্রশাসনের তরফ থেকে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়। বন্ধ হয়ে যায় রবীন্দ্র মেলাও ।

প্রকাশ্য দিবালোকে বিচার সভায় খুনের ঘটনায় জেলা জুড়ে তীব্র ক্ষোভের পরিবেশ সৃষ্টি হয়েছে।

অভিজিতের বাড়িতে বৃদ্ধ বাবা-মা ছাড়াও স্ত্রী এবং আড়াই বছরের এক শিশু সন্তান রয়েছে।

Comments are closed.