Barak Bulletin is a hyperlocal news publication which features latest updates, breaking news, interviews, feature stories and columns.
Also read in

National flag will soon fly at a height of 100 feet in front of the Silchar Railway Station

আর কিছুদিনের মধ্যেই শিলচর রেল স্টেশনে ঢুকতে গিয়ে যাত্রীরা দেখতে পাবেন পতপত করে উড়ছে সুউচ্চ জাতীয় পতাকা। প্রধান গেটের সামনে ১০০ ফুট উঁচুতে ত্রিবর্ণ রঞ্জিত জাতীয় পতাকা স্থাপনের জন্য খুঁটি বসানোর কাজ শুরু হয়েছে জোর কদমে। হঠাৎ করে ভাষাশহীদ বেদীর পাশে মাটি খুঁড়ে সুউচ্চ খুঁটি বসানোর প্রয়াসে কৌতুহল উদ্রেক করে নিত্য যাত্রীদের এবং আশে পাশের জনতার। এনএফ রেলওয়ে সূত্রে নিশ্চিত করা হয়েছে যে, জাতীয় পতাকার জন্য এই খুটি পোঁতা হচ্ছে।

উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের তিনটি স্টেশনে এই সুউচ্চ জাতীয় পতাকা স্থাপন করা হবে। ইতিমধ্যেই গুয়াহাটি স্টেশনে এই ধরনের জাতীয় পতাকা স্থাপন সম্পন্ন হয়েছে। বাকি দুটি স্টেশন লামডিং এবং শিলচরে কাজ শুরু হয়েছে।

শুধুমাত্র জাতীয় পতাকা নয়, আধুনিক করে তুলতে শিলচর রেলওয়ে স্টেশনে কাজ চলছে লিফট বসানোর। ফ্লাইওভার দিয়ে এক নং প্ল্যাটফর্ম থেকে অন্য প্লাটফর্মে যাওয়ার যে সিঁড়ি রয়েছে তার লাগোয়া বসছে লিফট। বয়স্ক, অসুস্থ যাত্রীদের সুবিধার জন্য এই দুটি লিফট বসানোর কাজ শুরু হয়েছে।

ইতিমধ্যেই সিসি ক্যামেরার আওতায় এসেছে পুরো রেলওয়ে স্টেশন। স্টেশনে বসেছে বিশাল ভিডিও ওয়াল; এতে রেলের বিভিন্ন তথ্যাদি সম্বলিত চিত্র তুলে ধরা হচ্ছে।

Comments are closed.