Barak Bulletin is a hyperlocal news publication which features latest updates, breaking news, interviews, feature stories and columns.
Also read in

Offices, markets, banks are all shut as Barak Valley observes 12-hour Bandh

বরাক উপত্যকায় বন্ধ সর্বাত্বক, অফিস হাট-বাজার, ব্যাঙ্ক বন্ধ

তিনসুকিয়ার বিছনিমুখে পাঁচ বাঙালিকে নৃশংসভাবে হত্যা করার প্রতিবাদে কংগ্রেস দল,আকসা এবং বিভিন্ন সংগঠন আহুত, বিজেপি সমর্থিত সকাল পাঁচটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ১২ ঘন্টার বরাক উপত্যকা বনধ এখন পর্যন্ত সর্বাত্মক এবং শান্তিপূর্ণ। অফিস-আদালত, ব্যাঙ্ক সরকারি -বেসরকারি প্রতিষ্ঠান, দোকানপাট হাট বাজার সবই বন্ধ। কাছাড়, হাইলাকান্দি এবং করিমগঞ্জ- বরাক উপত্যকার তিন জেলাতেই বন্ধ সর্বত্মক।

আজকের গুণোৎসব কার্যসূচি প্রথমে বাতিল করে পুনরায় বহাল করা হয়েছিল, কিন্তু শিক্ষকেরা গন্তব্যস্থলে পৌঁছতে পারছেন না।
করিমগঞ্জের বিধায়ক কমলাক্ষ দে পুরকায়স্থ এবং তার কয়েকজন সঙ্গীকে একটি স্কুলে গুনোৎসবে বাধা দেওয়ার অভিযোগে গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়েছে।

শিলচর থেকে সমস্ত ট্রেন চলাচল বাতিল বা স্থগিত রাখা হয়েছে। শিলচর -মহিশাসন, মহিশাসন- শিলচর, শিলচর- গুয়াহাটি প্যাসেঞ্জার, শিলচর- ধর্মনগর প‍্যাসেঞ্জার, দুর্লভছড়া-শিলচর প্যাসেঞ্জার ট্রেন গুলো বাতিল ঘোষণা করা হয়েছে। সকাল আটটার শিলচর আগরতলা ট্রেনটি আপাতত স্থগিত রাখা হয়েছে, পরিস্থিতি বিবেচনায় দুপুর বারোটায় গন্তব্যস্থলের উদ্দেশ্যে রওয়ানা হওয়ার কথা।

এদিকে ১২ ঘন্টা ব্যাপী আসাম বন্ধ ডেকেছে শতাধিক বাঙালি সংগঠনের যৌথ মঞ্চ। বাঙালি অধ্যুষিত এলাকায় এই বন্ধের প্রভাব সর্বাত্মক। লঙ্কা হুজাই লামডিং প্রভৃতি স্থানে সফলভাবে বন্ধ কার্যসূচি রূপায়িত হচ্ছে। লামডিং স্টেশনে বিক্ষোভের ফলে ডিব্রুগড়-নিউ দিল্লি ব্রহ্মপুত্র মেইল, অবধ আসাম এক্সপ্রেস, নাগাল্যান্ড এক্সপ্রেস প্রভৃতি ট্রেনগুলো আটকা পড়েছে। রাজ্যের অন্যত্র কোন কোন স্থানে স্থানে বন্ধের আংশিক প্রভাব পড়েছে।

এদিকে বিধায়ক কমলাক্ষ দে পুরকায়স্থ, প্রদীপ দত্ত রায়, শিলাদিত্য দেব সহ ৫ জনের বিরুদ্ধে প্ররোচনা মূলক মন্তব্যের জন্য দুর্নীতিবিরোধী যুবশক্তি নামক এক সংগঠন দিসপুর থানায় মামলা দায়ের করা হয়েছে।

এখানে উল্লেখ্য, আজকের এই ১২ ঘন্টার বরাক উপত্যকা বন্ধ আহ্বান করেছে মূলত কংগ্রেস এবং আকসা সহ বিভিন্ন সংগঠন। এই বরাক উপত্যকা বন্ধ নিয়ে বিজেপি দল তাদের নৈতিক সমর্থনের কথা ব্যক্ত করেছে। তবে আজ কংগ্রেস বিজেপি উভয় দলের সমর্থকদের বন্ধের সমর্থনে রাস্তায় নামতে দেখা যাচ্ছে। এখন পর্যন্ত কোন স্থান থেকে বড় ধরনের কোন ঘটনার খবর নেই

Comments are closed.