Barak Bulletin is a hyperlocal news publication which features latest updates, breaking news, interviews, feature stories and columns.
Also read in

Rosekandi workers join back; management promised bonus before Puja

 

প্রায় একমাস সাতদিন পর শনিবার থেকে ফের চালু হচ্ছে রোজকান্দি বাগান, বাগানের কর্মীরা ধর্মঘট প্রত্যাহার করে কাজে যোগ দিচ্ছেন। এই সময়ে বিস্তর ক্ষতি হয়েছে বাগান কর্তৃপক্ষের, তবে তারা চিরাচরিত নিয়ম মেনে কর্মচারিদের পুজোর বোনাস দেবেন বলে জানিয়েছেন বাগানের ম্যানেজার ঈশ্বর উবাদিয়া।

শুক্রবার সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে উবাদিয়া জানান, একমাসের বেশি সময় ধরে বাগানে কাজ না হওয়ায় ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছেন মালিকপক্ষ। সবকিছু স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে সময় লাগবে। তবে পুজোয় কর্মচারিদের বোনাস দেওয়া থেকে পিছিয়ে থাকবেন না তারা। বাগানের বর্তমান আর্থিক অবস্থার কথা মাথায় রেখে স্টেচুটারি বোনাস প্রদান করা হবে। এইজন্যে ইনস্টলমেন্টে কর্মচারিদের বোনাস প্রদান করা হতে পারে, তবে তাদের বঞ্চিত করা হবে না।

এদিকে কর্মচারিরা জানিয়েছেন, তারা শনিবার থেকে কাজে যোগ দেবেন। এতদিন বন্ধ থাকার পর বাগানকে স্বাভাবিক অবস্থায় নিয়ে আসতে বেশকিছু অসুবিধার সম্মুখীন হতে হবে কর্তৃপক্ষকে। অন্যদিকে উৎপাদন বন্ধ থাকায় আগের উৎপাদিত মাল থেকে বাইরে সাপ্লাই করা হয়েছে। ‘শেষমেষ কর্মচারিরা কাজে যোগ দিচ্ছেন, এটা আনন্দের ব্যাপার। একদিকে যেমন তারা কাজ না করায় আমাদের ক্ষতি হয়েছে অন্যদিকে তারাও আর্থিকভাবে পিছিয়ে পড়েছেন। আমরা চাই দুই পক্ষ মিলেমিশে কাজ করবে এবং নিজেরা ভালো থাকবো’ বলে উল্লেখ করেন কর্তৃপক্ষ

এদিকে বৃহস্পতিবার রাতে বাবুল কুমারকে জামিনে মুক্তি দেওয়া হয়েছে। প্রায় একমাস হাজতবাস করার পর মুক্তি পেয়েছেন বাবুল। তার বিরুদ্ধে বিভিন্ন মামলা ছিল।
উল্লেখ্য, বরাক উপত্যকার সবথেকে লাভ দায়ক চা বাগান হচ্ছে রোজকান্দি। বাগানের অচলাবস্থা নিয়ে সারা উপত্যকার ব্যবসায়ীরা চিন্তিত ছিলেন। এবার পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় বাগানটি পুনরায় মূল স্রোতে ফিরে আসছে, এতে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন সবাই।

Comments are closed.