Barak Bulletin is a hyperlocal news publication which features latest updates, breaking news, interviews, feature stories and columns.
Also read in

Sarada Sagha's Purabi Paul Choudhury is no more

সারদা সংঘের সভাপতি পূরবী পাল চৌধুরী প্রয়াত

প্রয়াত হয়েছেন শিলচর লোচন বৈরাগী রোডের বাসিন্দা পূরবী পাল চৌধুরী। শিলচর সারদা সংঘের সভাপতি হওয়ার পাশাপাশি একজন সমাজসেবী হিসেবে পরিচিত ছিলেন তিনি। তার স্বামী শশধর পাল চৌধুরী আসাম সরকারের স্বাস্থ্য বিভাগের প্রাক্তন সহকারি অধীক্ষক। ছেলে সত্রাজিৎ পাল ইস্টার্ন ক্রনিকেল পত্রিকার সাংবাদিক। মঙ্গলবার শেষ রাতে স্থানীয় এক হাসপাতালে মৃত্যু হয় তার। হৃদরোগজনিত কারণে মৃত্যু হয়েছে বলে হাসপাতালের তরফে জানানো হয়েছে।

মৃত্যুকালে বয়স হয়েছিল ৭০ বছর। স্বামী, ছেলে, মেয়ে, জামাতা, নাতনী সহ পরিবারের সদস্য এবং অসংখ্য গুণমুগ্ধ কে রেখে গেছেন তিনি। লোচন বৈরাগী রোডের আর সি দাস লেনের বাসিন্দা পূরবী পাল চৌধুরী ডিব্রুগড় ইউনিভার্সিটি থেকে এমএ পাশ করেছিলেন। ইটখোলার ‘মায়ের বাড়ি’ সারাদা সংঘের সভানেত্রী হিসেবে দীর্ঘদিন ধরে কাজ করে আসছিলেন। তার মৃত্যুতে সারদা সংঘের সদস্যরা সহ অনেকেই শোক ব্যক্ত করেছেন। সংঘের সাধারণ সম্পাদিকা শিপ্রা সেন সহ অন্যান্যরা বৃহস্পতিবার তার বাড়িতে এসে শেষ শ্রদ্ধা জ্ঞাপন করে যান। তারা প্রত্যেকেই পূরবী পাল চৌধুরীর কর্মদক্ষতার কথা এবং একজন অত্যন্ত ভালো মানুষ হওয়ার কথা স্মরণ করেন। তার মৃত্যুতে সংঘের বিরাট ক্ষতি হয়েছে বলেও জানান তারা। ‌

বুধবার ভোর রাতে মৃত্যু হলেও তার শেষ কার্য বৃহস্পতিবার সম্পন্ন হয়েছে। তার মেয়ে সঞ্চারী সেনগুপ্ত এবং জামাতা শান্তনু সেনগুপ্ত সিঙ্গাপুরের বাসিন্দা। তারা বৃহস্পতিবার শিলচরে এসে পৌঁছানোর পর শেষকৃত্যের কাজ সম্পন্ন হয়।

শিলচর প্রেসক্লাব সহ স্থানীয় সংবাদ মহলের তরফেও তার প্রতি শেষ শ্রদ্ধা জানানো হয়েছে। প্রেসক্লাবের নবনির্বাচিত সম্পাদক শংকর দে, বরিষ্ঠ সাংবাদিক উত্তম কুমার সাহা সহ অন্যান্য সাংবাদিকরা এদিন শিলচর শশান ঘাটে এসে তাকে শেষ শ্রদ্ধা জানিয়ে যান।

Comments are closed.