Barak Bulletin is a hyperlocal news publication which features latest updates, breaking news, interviews, feature stories and columns.
Also read in

Satananda Bhattacharjee selected for state media fellowship

অসম সরকারের সম্মানিত মিডিয়া ফেলোশিপের জন্য মনোনীত হলেন বিশিষ্ট সাংবাদিক, লেখক তথা গবেষক শতানন্দ ভট্টাচার্য্য।এখানে উল্লেখ্য, রাজ্য সরকারের তথ্য ও জনসংযোগ বিভাগের পক্ষ থেকে মোট কুড়ি জনকে গত বছর থেকে এই ফেলোশিপ দেওয়া শুরু করা হয়। গবেষণার ক্ষেত্রে বিশেষ উৎসাহ যোগানোর উদ্দেশ্যেই এই ফেলোশিপের ব্যবস্থা করা হয়।

শতানন্দ ভট্টাচার্য সহ মোট ১৭ জনকে এবার এই ফেলোশিপ দেওয়া হচ্ছে। প্রত্যেককে মোট ৫০ হাজার টাকা দিয়ে সম্মানিত করা হচ্ছে। তার গবেষণার বিষয় ছিল অসমে জনসংখ্যা রোধে পরিবার পরিকল্পনা। এখানে উল্লেখ করা যেতে পারে, এর আগেও তিনি নয়াদিল্লির হিন্দুস্তান টাইমসের কে কে বিরলা ফেলোশিপ পেয়েছেন। গ্রামাঞ্চলের উন্নয়নে স্বেচ্ছাসেবী সংগঠনের ভূমিকা নিয়ে তার গবেষণার ওপর ভিত্তি করে তাকে এই ফেলোশিপ দেওয়া হয়। এক্ষেত্রে পুরস্কার হিসেবে তাকে এক লক্ষ ২১ হাজার টাকা দেওয়া হয়েছে। তাছাড়াও অনেক ফেলোশিপ ও পুরস্কারে ভূষিত হয়েছেন শ্রী ভট্টাচার্য। তিনি অসমের প্রথম শহিদ সাংবাদিক কমলা শইকিয়া পুরস্কার পেয়েছেন। পুরস্কার হিসেবে তাকে ৩০ হাজার টাকা প্রদান করা হয়। তিনি দিল্লির সেন্টার ফর সাইন্স এন্ড এনভায়রনমেন্ট থেকেও গবেষণা করেন। তার গবেষণার বিষয় ছিল উত্তর পূর্বাঞ্চলের ঐতিহ্যগত জুম চাষ। এক্ষেত্রে তার পুরস্কার মূল্য ছিল ৩০ হাজার টাকা।

হাইলাকান্দির জেলাশাসক কীর্তি জল্লি বরাক উপত্যকা থেকে এই সম্মানিত ফেলোশিপের জন্য নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন। তিনি এটি জেলা বাসীর জন্য গর্ব বলে উল্লেখ করেন। অভিনন্দন জানিয়েছেন করিমগঞ্জ প্রেস ক্লাবের পক্ষ থেকে সম্পাদক অরূপ রায়ও। বিভিন্ন মহল থেকে শতানন্দ ভট্টাচার্যকে অভিনন্দন জানানো হচ্ছে তার এই বিশেষ সম্মান প্রাপ্তির জন্য। নিঃসন্দেহে এটি বরাকবাসীর জন্য এক বিশেষ গর্বের বিষয়।

Comments are closed.