Also read in

Silchar Chess Players' Parents Forum organises two-day open championship at Town Club

দু’দিনের ওপেন দাবা প্রতিযোগিতা করছে শিলচরের চেস প্লেয়ার্স প্যারেন্টস ফোরাম

শিলচরের দাবাড়ুদের জন্য সুখবর। দুদিনের ওপেন চেস টুর্নামেন্টের আয়োজন করছে শিলচরের চেস প্লেয়ার্স প্যারেন্টস ফোরাম। এই টুর্নামেন্ট আয়োজনের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে টাউন ক্লাব। আগামী ২৫ ও ২৬ ডিসেম্বর প্রতিযোগিতার আসর বসবে টাউন ক্লাব ভবনে। আজ এমনটাই জানালেন প্যারেন্টস ফোরামের সচিব শমিত রায়। টুর্নামেন্ট পরিচালনার দায়িত্বে থাকবেন মনোজ দাস ও অলক বর্মন।

গত দু’বছরে বরাক ভিত্তিক স্কুল টুর্নামেন্টের আয়োজন করেছিল প্যারেন্টস ফোরাম। এতে দারুন সাড়াও পেয়েছিল তারা। গতবছর প্রতিযোগিতায় আড়াইশোরও বেশি ছাত্র-ছাত্রী অংশ নিয়েছিলেন। তার আগের বছর ডিএনএন কে স্কুলে চেস টুর্নামেন্টের আয়োজন করেছিল ফোরাম। সেবারও প্রতিযোগিতা দারুণ সফল হয়েছিল। তবে এবার করোনার জেরে কোনও কিছুই করা আর সম্ভব হয়নি। দীর্ঘদিন লকডাউন থাকাকালীন দাবাড়ুরা শুধু অনলাইনে দাবার চর্চা করেছে। তাই স্থানীয় দাবাড়ুদের বোর্ডে সুযোগ করে দিতে এই প্রতিযোগিতার আয়োজন করেছে ফোরাম।

টুর্ণামেন্টে বিভিন্ন ক্যাটাগরি মিলিয়ে মোট কুড়িটি পুরস্কার থাকবে। ২৫ ডিসেম্বর সকাল ১০টা পর্যন্ত রেজিস্ট্রেশন করতে পারবেন দাবাড়ুরা। ওপেন ক্যাটাগরিতে প্রথম পুরষ্কার থাকবে ৭০০ টাকা। দ্বিতীয় পুরস্কার হিসেবে থাকবে ৫০০টাকা। আর তৃতীয় স্থান অর্জন করা দাবাড়ু পাবেন ৩০০ টাকা। এছাড়া বয়স ভিত্তিক ক্যাটাগরিতে থাকবে প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভকারীদের জন্য পুরস্কার। সেই সঙ্গে টুর্নামেন্টের সেরা প্রতিশ্রুতিবান দাবাড়ু কেও(ছেলে ও মেয়ে) পুরস্কৃত করা হবে। থাকবে বয়স ভিত্তিক প্রতিটি ক্যাটাগরিতে সেরা মেয়ে দাবাড়ুর ট্রফি। টুর্নামেন্টের এন্ট্রি ফি ১০০ টাকা। ২৬ ডিসেম্বর বিকেল চারটায় প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হবে।

করোনাকালে কোভিড প্রটোকল মেনেই এই টুর্নামেন্ট আয়োজন করবে ফোরাম। প্রতিযোগিতা চলাকালীন আয়োজক সংস্থার প্রত্যেক সদস্য তথা অংশগ্রহণকারী দাবাড়ু ও তাদের অভিভাবকদের জন্য মাস্ক বাধ্যতামূলক। সবমিলিয়ে করোনাকালে স্থানীয় দাবাড়ুদের জন্য এক জমজমাট আসরের আয়োজন করতে চলেছে প্যারেন্টস ফোরাম।

Comments are closed.