Also read in

Silchar DSA to organise Intra-Barak Hockey; Final to be held under floodlights

ইন্ট্রা বরাক হকি করাচ্ছে শিলচর ডি এস এ, ফাইনাল হবে ফ্লাড লাইটে

আন্তঃক্লাব হকির পর এবার আরো একটি হকি টুর্নামেন্টের আয়োজন করতে চলেছে শিলচর জেলা ক্রীড়া সংস্থা। তবে এবার আসরটা আরো বড় মাপের। শিলচরের হকির ইতিহাসে এই প্রথম কোন ম্যাচ খেলা হবে ফ্লাড লাইটের আলোয়। মূলত জেলার হকির খেলোয়াড়দের আরো সুযোগ করে দেবার জন্যই এমন উদ্যোগ নিয়েছে সংস্থা। এর পোশাকি নাম হচ্ছে এস বি দেবরায় স্মৃতি প্রাইজমানি মেনস হকি চ্যাম্পিয়নশিপ। থাকবে মহিলাদের হকি প্রতিযোগিতাও। এর পোশাকি নাম হচ্ছে প্রমোদ চন্দ্র নাথ ও সুনন্দা নাথ স্মৃতি ইন্ট্রা বরাক প্রাইজমানি চ্যাম্পিয়নশিপ। সতীন্দ্র মোহনদেব স্টেডিয়ামে একদিনের এই প্রতিযোগিতার আসর বসবে। দুটি চ্যাম্পিয়নশিপের স্পন্সর হিসেবে এগিয়ে এসেছেন যথাক্রমে সিদ্ধার্ত দেব রায় এবং প্রণয় নাথ।

ছেলেদের চ্যাম্পিয়নশিপে মোট চারটি দল অংশ নিয়েছে। এতে রয়েছে আয়োজক শিলচর জেলা ক্রীড়া সংস্থা সহ হাইলাকান্দি জেলা ক্রীড়া সংস্থা, লক্ষ্মীপুর জেলা ক্রীড়া সংস্থা ও করিমগঞ্জ হকি অ্যাসোসিয়েশন। আসলে করিমগঞ্জ ডি এস এ অসম হকি সংস্থার স্বীকৃতিপ্রাপ্ত সংস্থা নয়। তাই ওরা সরাসরিভাবে এই আসরে অংশ নিতে পারছে না। এর বদলে মূলত বদরপুরের খেলোয়াড়দের নিয়ে গড়া করিমগঞ্জ হকি অ্যাসোসিয়েশন এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে।

শিলচর জেলা ক্রীড়া সংস্থার সচিব বিজেন্দ্র প্রসাদ সিং জানান, এখানকার হকি খেলোয়াড়রা খুবই সীমিত সুযোগ পেয়ে থাকেন। তাই তাদের আরো সুযোগ করে দেওয়ার জন্য আমরা এই প্রতিযোগিতার আয়োজন করার সিদ্ধান্ত করেছি। সবচেয়ে বড় কথা হচ্ছে স্থানীয় হকি খেলোয়াড়রা কখনোই ফ্লাড লাইটের আলোয় খেলার সুযোগ পাননি। তাই ওদের এই সুযোগ করে দিতে এবার আমরা মেনস হকির ফাইনাল ম্যাচ টা ফ্লাডলাইটের আলোয় করার সিদ্ধান্ত নিয়েছি। এর জন্য আমাদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন সংস্থার সভাপতি বাবুল হোড় ও প্রাক্তন পৌর কমিশনার মধুমিতা শর্মা।

মেয়েদের আসরে দুটি দলই অংশ নিয়েছে। এতে শিলচর জেলা ক্রীড়া সংস্থা খেলবে হাইলাকান্দি জেলা ক্রীড়া সংস্থার বিরুদ্ধে। এই ম্যাচে যে দল জিতবে তারা চ্যাম্পিয়ান হবার সুবাদে পাবে ট্রফিসহ তিন হাজার টাকা। রানার আপ দল পাবে ট্রফিসহ দু হাজার টাকা।

ছেলেদের চ্যাম্পিয়নশিপের জন্য বাজেট ধরা হয়েছে ১৫ হাজার টাকা। মহিলাদের ক্ষেত্রে অংকটা ১১ হাজার।

Comments are closed.