Barak Bulletin is a hyperlocal news publication which features latest updates, breaking news, interviews, feature stories and columns.
Also read in

Silent Inauguration: FM transmitter is now active in Karimganj

চুপিসাড়ে উদ্বোধন হয়ে গেল করিমগঞ্জের এফএম ট্রান্সমিটার

বহু প্রতীক্ষিত আকাশবাণী করিমগঞ্জ কেন্দ্রের এফএম ট্রান্সমিটার সম্প্রচারের উদ্বোধন হয়ে গেল আজ। করিমগঞ্জের জেলা উপায়ুক্ত প্রদীপ কুমার তালুকদার ফিতা কেটে কেন্দ্রটির উদ্বোধন করে বলেন, “আজ করিমগঞ্জ জেলাবাসীর কাছে এক ঐতিহাসিক দিন”।

এই এফএম কেন্দ্র চালু হওয়ার ফলে এখন থেকে করিমগঞ্জের নাগরিকরা নিজেদের মোবাইলে আকাশবাণী শিলচর কেন্দ্রের অনুষ্ঠানসহ কেন্দ্র এবং রাজ্য সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কার্যসূচি সম্বন্ধে অবহিত হতে পারবেন।

উপায়ুক্ত প্রদীপ তালুকদার তার বক্তব্যে বলেন, “আজ রেডিও একটি শক্তিশালী মাধ্যম যা দেশের প্রত্যন্ত এলাকার মানুষের কাছে খুব সহজেই পৌঁছে যায়”।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে আকাশবাণী শিলচর ও দূরদর্শন কেন্দ্রের কর্মকর্তা ই সিদ্ধাইয়া এই সম্প্রচারের কারিগরি দিক ব্যাখ্যা করে জানান, আকাশবাণী করিমগঞ্জ কেন্দ্র ৩০ কিলোমিটার ব্যাসার্ধের মধ্যে এফএম পরিষেবা প্রদান করবে। এর ফলে করিমগঞ্জবাসীরা নিজেদের মোবাইলে খুব সহজেই আকাশবাণীর অনুষ্ঠান শুনতে পারবেন।

এখানে উল্লেখ্য, শিলচর কেন্দ্র থেকে এফএম সম্প্রচার অনেকদিন ধরেই চলছে। আকাশবাণী শিলচর কেন্দ্রের অনুষ্ঠান সম্প্রচার করার পর ইদানীং এই কেন্দ্র থেকে ‘এফ এম রেইনবো” অনুষ্ঠান সম্প্রচার করা হয়ে থাকে। আকাশবাণী শিলচর কেন্দ্রের অনুষ্ঠান সম্প্রচার না করায় বা শুধুমাত্র সীমিত সময়ের জন্য করায় এতদঞ্চলের শ্রোতারা বেশ ক্ষুব্ধ। করিমগঞ্জ কেন্দ্র থেকে যাতে স্থানীয় অনুষ্ঠান প্রচার করা হয় সে ব্যাপারে কর্তৃপক্ষের সজাগ থাকা উচিত বলে মনে করেন করিমগঞ্জবাসীরা।

Comments are closed.