Barak Bulletin is a hyperlocal news publication which features latest updates, breaking news, interviews, feature stories and columns.
Also read in

The foundation stone of 100 crores Super Specialty Eye Hospital Lions club laid down today.

চক্ষু চিকিৎসার ক্ষেত্রে সাধারণ মানুষের অন্যতম ভরসার জায়গা হচ্ছে লায়ন্স ক্লাব। বরাক উপত্যকায় ক্যাটারাক্ট অপারেশনের অধিকাংশই লায়ন্স ক্লাবের অধীনে হয়ে থাকে। তাদের এই উদ্যোগকে আরও কয়েক কদম এগিয়ে নিতে আজ শিলচর রামনগর ডনবস্কো স্কুল সংলগ্ন লায়ন্স ক্লাবের নিজস্ব জমিতে ‘সেন্ট্রাল লায়ন্স আই হসপিট‍্যাল অ্যান্ড ইনস্টিটিউট অফ ওফ্থালমলজি’র শিলান্যাস হল আজ সকালে।

২৫০ শয্যা বিশিষ্ট এই চক্ষু হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন রাজ্যের বন, পরিবেশ এবং মৎস্যমন্ত্রী পরিমল শুক্লবৈদ‍্য। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী কবীন্দ্র পুরকায়স্থ, কাছাড়ের জেলাশাসক এস লক্ষ্মণন, ড: রাজদীপ রায়, লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের চেয়ারম্যান তথা লায়ন্সের প্রাক্তন আন্তর্জাতিক সভাপতি নরেশ আগরওয়াল, বিশিষ্ট চক্ষুরোগ বিশেষজ্ঞ গুয়াহাটি শংকর নেত্রালয়ের প্রধান চিকিৎসক ডক্টর হর্ষ ভট্টাচার্য সহ লায়ন ত্রিবেণী প্রসাদ চক্রবর্তী, এম বি আগরওয়াল, ডক্টর জি কে চক্রবর্তী, ডিস্ট্রিক্ট গভর্নর এম এল আগারওয়াল, নীলাভ মজুমদার যশোবন্ত দাস প্রমুখ।
১০০ কোটি টাকা ব্যয়ে ৪০ হাজার স্কয়ারফিটের পাঁচ তলা বিশিষ্ট তিনটি বিল্ডিং নিয়ে এই বিরাট হাসপাতালটি তৈরি হবে। লায়ন্স ক্লাবের সেন্ট্রাল ফান্ড থেকে এর ব্যয় বহন করা হবে। উদ্যোক্তাদের পক্ষ থেকে শিলচরের মানুষের কাছেও সাহায্যের হাত বাড়ানোর জন্য আবেদন জানানো হয়েছে এবং অনুদানের পয়সা পুরোপুরি এই জন্য সেবামূলক কাজে ব্যয় হবে বলেও অঙ্গীকার ব্যক্ত করা হয়েছে।

Comments are closed.