Also read in

TT Club organises competition, USA felicitates sports personalities to celebrate 'Sports Day'

উধারবন্দে জাতীয় ক্রীড়া দিবসে পাঁচ ক্রীড়াবিদকে জাঁকালো সংবর্ধনা ইউ এস এর, টিটি ক্লাবের প্রতিযোগিতায় খেতাব শঙ্কর, স্নেহা্র

জাতীয় ক্রীড়া দিবস পালন করল উধারবন্দ ক্রীড়া সংস্থা (ইউ এস এ) ও উধারবন্দ টেবিল টেনিস ক্লাব। রবিবার হলভর্তি ক্রীড়ামোদিদের সাক্ষী রেখে জাতীয় ক্রীড়া দিবস উদযাপন করল ইউ এস এ। এদিন দুপুরে স্থানীয় ব্লক প্রেক্ষাগৃহে ইউএসএ সভাপতি সুজিত কুমার দেবের পৌরোহিত্যে আয়োজিত অনুষ্ঠানে বৃহত্তর উধারবন্দ অঞ্চলের অতীতের দিনের পাঁচ দিকপাল ক্রীড়া ব্যক্তিত্বকে সংবর্ধনা জানানো হয়। প্রাক্তন ক্রীড়াবিদ আজির উদ্দিন বড়ভুঁইয়া, অতুল চন্দ্র সিং, নীরঞ্জন শুক্লবৈদ্য, নীরেশ্বর সিং এবং সাহাব উদ্দিন লস্করকে ইউএসএ-র হয়ে সংবর্ধনা জানান অনুষ্ঠানের মুখ্য অতিথি শিলচরের সাংসদ ডা রাজদীপ রায়, বিশিষ্ট ক্রীড়া সংগঠক ডা সিদ্ধার্থ শঙ্কর ভট্টাচার্য এবং সংস্থার সভাপতি।

মুখ্য অতিথির ভাষণে সাংসদ ডা রায় এই দিনে এভাবে অতীতের পাঁচ দিকপালকে সম্মান জানানোর উদ্যোগ নেওয়ায় ইউএসএ-র ভূঁয়সী প্রশংসা করেন। নিজেদের কাজের মাধ্যমে খুব শীঘ্রই ইউ এস এ এই অঞ্চলের খেলাধুলার মুখ হয়ে উঠবে বলে তিনি আশা প্রকাশ করেন। এ ব্যাপারে সব ধরনের সাহায্যের প্রতিশ্রুতি দেন তিনি। ডা সিদ্ধার্থ ভট্টাচার্য খেলাধুলার চর্চায় সব স্কুলে বাধ্যতামূলকভাবে মাঠ থাকাটা জরুরি বলে মন্তব্য করেন। নতুন কমিটি গঠনের এক মাসের মধ্যে ইউ এস এ যেভাবে এই অঞ্চলের খেলাধুলায় এক নতুন উদ্দীপনা সৃষ্টি করেছে, তাঁর প্রশংসা করেন উপত্যকার এই বিশিষ্ট ক্রীড়া সংগঠক।

সংবর্ধনা গ্ৰহণ প্রাক্তন পাঁচ ক্রীড়াবিদ নিজেদের খেলার সময়কার স্মৃতিচারণ করেন। এভাবে ইউএসএ এই বিশেষ দিনে তাঁদের সম্মান জানানোয় সংস্থার প্রতি কৃতজ্ঞতা জানান তাঁরা। সভার শুরুতে মেজর ধ্যানচাঁদের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে প্রদীপ প্রজ্বলন করেন অতিথিরা। স্বাগত বক্তব্য রাখেন সংস্থার সচিব মৃণাল ভট্টাচার্য। বক্তব্য রাখতে গিয়ে টেবিল টেনিস ক্লাবের সচিব প্রণবানন্দ দাশ রাজ্য সরকারের ঘোষণা অনুযায়ী একটি স্পোর্টস কমপ্লেক্স উধারবন্দে যাতে হয়, সে ব্যাপারে উদ্যোগ নিতে শিলচরের সাংসদের কাছে অনুরোধ করেন। সংস্থার পক্ষ থেকে দুই অতিথির হাতে স্মারক উপহার তুলে দেওয়া হয়। মানপত্র পাঠ করেন সংস্থার অন্যতম সহ সভাপতি নবারুণ চক্রবর্তী।

 

 

এদিন উদ্বোধনী সংগীত পরিবেশন করেন স্থানীয় উড়ান সংস্থার শিল্পীরা। সভার শেষে স্থানীয় বিবেকানন্দ পাঠমন্দির সংস্থার পক্ষে ইউ এস এ-র নবগঠিত কমিটির হাতে শুভেচ্ছা স্মারক তুলে দেন সংস্থার সদস্যরা। বৃহত্তর উধারবন্দ অঞ্চলের বিভিন্ন জায়গা থেকে ক্লাব ও সংগঠনের প্রতিনিধি সহ স্থানীয় ক্রীড়া ব্যক্তিত্ত্বরা এদিনের অনুষ্ঠানে ভিড় করে উপস্থিত ছিলেন। উল্লেখ্য, এই প্রথম ইউ এস এ-র উদ্যেগে জাতীয় ক্রীড়া দিবস এভাবে উদযাপন করা হল।

এদিকে, জাতীয় ক্রীড়া দিবসে উধারবন্দ টেবিল টেনিস ক্লাবের টি টি প্রতিযোগিতায় পুরুষদের খেতাব জিতলেন শঙ্কর দে। মহিলা ওপেনে চ্যাম্পিয়ান হয়েছেন স্নেহা শর্মা। আয়ূষ বড়ভুঁইয়াকে হারিয়ে চ্যাম্পিয়ান হন শঙ্কর আর ধনাক্ষী সাহাকে হারিয়ে খেতাব জেতেন স্নেহা।

 

 

রবিবার সকালে ক্লাবের ইন্ডোর স্পোর্টস কমপ্লেক্সে আয়োজিত এই প্রতিযোগিতা সদ্য প্রয়াত উপত্যকার প্রতিশ্রুতিসম্পন্ন প্যাডলার স্বর্ণদ্বীপা পালের স্মৃতিতে উৎসর্গ করা হয়। দিনব্যাপী অনুষ্ঠিত প্রতিযোগিতায় মোট চারটি ইভেন্টে ছিল। অনূর্ধ্ব ১১-তে চ্যাম্পিয়ান হয় শুভদীপ দাস আর রানার আপ রত্নপ্রদীপ রায়। অনূর্ধ্ব ১৫-তে চ্যাম্পিয়ান হয় আয়ূষ বড়ভুঁইয়া আর রানার আপ জশরাজ পাল।

এদিন সকালে টুর্নামেন্টের উদ্ধোধন হয়। বিকেলে ক্লাব সভাপতি সূর্যকুমার শর্মার পৌরোহিত্যে অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরণ। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন উধারবন্দ ক্রীড়া সংস্থার সভাপতি সুজিত কুমার দেব, সচিব মৃণাল ভট্টাচার্য, ক্লাব সদস্য শুভাশিস দেব, প্রাক্তন দুই প্যাডলার সুপ্রিয় দেব ও বিশ্বদ্বীপ দত্তচৌধুরী।

Comments are closed.