Barak Bulletin is a hyperlocal news publication which features latest updates, breaking news, interviews, feature stories and columns.
Also read in

UDLFV militants submit huge firearms including bombs at Hiilakandi, likely to surrender soon

দক্ষিণ হাইলাকান্দিতে একসময় ত্রাসসৃষ্টিকারী ইউডিএলএফভি জঙ্গী সংগঠনের সদস্যরা আনুষ্ঠানিক ভাবে বোমা সহ প্রচুর আগ্নেয়াস্ত্র জমা দিল। শুক্রবার কাটলিছড়ার সেনাপুঞ্জির জঙ্গলে সেনা ও পুলিশের হাতে এসব আগ্নেয়াস্ত্র জমা দেন ধন্যরাম গোষ্ঠীর জঙ্গী সদস্যরা। এদিন ইউ ডি এল ভি সংগঠনের আর্মি চিফ রাজকুমার রিয়াংয়ের নেতৃত্বে বাইশজন উগ্রপন্থী সদস্য সেনাপুঞ্জির জঙ্গলে হাজির হয়ে হাতে তৈরি বাইশটি বন্দুক, গুলি সহ একটি বোমা পুলিশের হাতে তুলে দেন।

এদিন ইউ ডি এল ভি সদস্যদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র সমঝে নেন আসাম রাইফেলস’র পক্ষে ক্যাপ্টেন বিবেক চৌহান, হাইলাকান্দি পুলিশের পক্ষে ডি এস পি ফয়েজ আহমেদ বড়ভূইয়া সহ কাটলিছড়া পুলিশ। উগ্রপন্থীদের জমা দেওয়া আগ্নেয়াস্ত্র পুলিশ গ্রহণ করে হাইলাকান্দি জেলা সদরে নিয়ে যায়।

সেনা বাহিনী সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে ইউ ডি এল ভি উগ্রপন্থীদের আত্মসমর্পণ করাতে তৎপরতা চালিয়ে যাওয়া হচ্ছে। আর তারই অঙ্গ হিসেবে এদিন ধন্যরাম গোষ্ঠীর জঙ্গীরা আগ্নেয়াস্ত্র জমা দেন। সেনা ও পুলিশের পক্ষ থেকে এনিয়ে সরকারের সাথে যোগাযোগ চলছে। জঙ্গীরা ইতিমধ্যে তাদের বিভিন্ন দাবি দাওয়া সরকারের কাছে পেশ করেছে। সরকারের পক্ষ থেকে গ্রিন সিগন্যাল পেলেই জঙ্গীরা আনুষ্ঠানিক ভাবে আত্মসমর্পণ করবে। নব্বুইয়ের দশকের শেষ দিকে এবং দুই হাজার সালের প্রথম দিকে দক্ষিণ হাইলাকান্দিতে রীতিমতো ত্রাস সৃষ্টিকারী ইউনাইটেড ডেভেলপমেন্ট লিবারেশন ফ্রন্টের উগ্রপন্থীরা সমাজের মূল স্রোতে ফিরে আসার খবরে সচেতন নাগরিকরা সন্তোষ ব্যক্ত করেছেন।

Comments are closed.