Barak Bulletin is a hyperlocal news publication which features latest updates, breaking news, interviews, feature stories and columns.
Also read in

Churaibari Police arrests three Nigerian 'Footballer'

বেআইনি অনুপ্রবেশের ঘটনায় আবার ধরা পড়ল তিন নাইজেরিয়ান। করিমগঞ্জ জেলার বাজারিছড়া থানাধীন চুড়াইবাড়ি পুলিশ পোস্টের রুটিন তল্লাশিতে রবিবার রাত আটটা নাগাদ ধরা পড়ল তিন নাইজেরিয়ান নাগরিক। ধৃতদের মধ্যে দুইজন পুরুষ এবং একজন মহিলা।

রবিবার রাতে আগরতলা থেকে গুয়াহাটি গামী শেরাওয়ালি নাইট সুপার বাসে রুটিন তল্লাশির সময় এই তিন সন্দেহভাজন যাত্রী ধরা পড়ে। প্রাপ্ত তথ্য অনুযায়ী, তারা হলেন ইগ্নিয়াস ওয়াকার, ইগ্নিয়াস ডোপিস ও মেনিমার্চ চিনরোস । চুড়াইবাড়ি আউটপোস্টের ইনচার্জ মিন্টু শীল সাংবাদিকদের জানান, ধৃতদের হাতে সে দেশের নাগরিকত্ব জনিত প্রমাণপত্র থাকলেও অন্য কোনো কাগজপত্র পাওয়া যায়নি; এমনকি তারা তিনজনই নিজেদের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফুটবলার রূপে পরিচয় দিলেও তাদের কাছে কোন ভিসা, পাসপোর্ট বা ফুটবল খেলার সংক্রান্ত কোনো কাগজপত্র পাওয়া যায়নি। পুলিশকে তারা জানিয়েছে যে, কয়েকদিন আগে বাংলাদেশের ঢাকায় ফুটবল খেলতে এসেছিল, শনিবার আগরতলা সীমান্ত দিয়ে তারা ভারতে প্রবেশ করে গোহাটির উদ্দেশ্যে রওয়ানা হয়েছিল।

ধৃতদের কাছ থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, তাদের বাড়ি নাইজেরিয়া শহরের পোস্ট অফিস রোড, ইডো স্টেটে এবং সবারই বয়স পঁচিশের আশেপাশে।

নাইজেরিয়ান ভাষা ছাড়া অন্য ভাষা কথা বলতে না পারায় জিজ্ঞাসাবাদে বিঘ্ন ঘটছে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তা। বৈধ কাগজপত্র ছাড়া এই ধরনের অনুপ্রবেশের ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। তাদেরকে করিমগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে আজ পেশ করা হবে বলে জানা গেছে।

উল্লেখ্য, কিছুদিন আগে বরাক উপত্যকা থেকে যাওয়ার সময় মেঘালয়ে বাস থেকে এরকম নাইজেরিয়ান নাগরিকদের গ্রেফতার করা হয়েছিল।

Comments are closed.