Barak Bulletin is a hyperlocal news publication which features latest updates, breaking news, interviews, feature stories and columns.
Also read in

Contractual Teachers demand regularisation without tet

টেট উত্তীর্ণ শিক্ষকদের পর এবার মাধ্যমিক অতিরিক্ত ঠিকা ভিত্তিক শিক্ষকরা ধর্মঘটে শামিল হলেন। তাদের মূল দাবি হচ্ছে, বিনা শর্তে ৫৯২৪ জন মাধ্যমিক স্তরের ঠিকা ভিত্তিক শিক্ষকদের বেতন সুরক্ষা সহ চাকরির নিয়মিতকরণ করতে হবে। জেলার ঠিকা ভিত্তিক শিক্ষকরা এই দাবি সহ আরও অন্যান্য দাবির সমর্থনে বুধবার কাছাড়ের জেলা উপায়ুক্তের কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট পালন করেন। অবস্থান ধর্মঘটের পর তারা আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালের উদ্দেশ্যে কাছাড়ের জেলা উপায়ুক্ত লায়া মাদ্দুরির মাধ্যমে এক স্মারক পত্র প্রদান করেন।

স্মারকপত্রে উল্লেখিত ঠিকা ভিত্তিক শিক্ষকদের অন্যান্য দাবিগুলোর মধ্যে রয়েছে, উচ্চ ন্যায়ালয়ের দাখিল করা রিভিউ কেস সরকার কর্তৃক অবিলম্বে প্রত্যাহার করা, ২০১৬ সালের ক্যাবিনেটের সিদ্ধান্ত কার্যকরী করে শূন্য পদগুলো অতিসত্বর পূরণ করা, ‘সম কাজে সম বেতন’ অবিলম্বে কার্যকর করা ইত্যাদি।

সারা অসম মাধ্যমিক অতিরিক্ত ঠিকা ভিত্তিক শিক্ষক সংস্থার কাছাড় জেলা কমিটির উদ্যোগে এদিন দুপুর ১২ টা থেকে অবস্থান ধর্মঘট শুরু হয়। শিক্ষকরা দুপুর ১২ টা থেকে দুটো পর্যন্ত অবস্থান ধর্মঘট পালন করেন।টেট ছাড়াই শিক্ষকদের চাকরি স্থায়ী করতে হবে বলে দাবি জানানো হয়।আগামী ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবস বর্জন করে দিসপুর লাস্টগেটে ধর্না প্রদর্শন করা হবে বলে জানানো হয়।

এখানে উল্লেখ করা যেতে পারে, কিছুদিন আগে আসামের টেট্ উত্তীর্ণ শিক্ষকরাও বিনাশর্তে চাকরি স্থায়ীকরণের দাবি নিয়ে ধর্নায় বসে ছিলেন। এবার ধর্নায় শামিল হতে হলো মাধ্যমিক অতিরিক্ত ঠিকা ভিত্তিক শিক্ষকদের।

Comments are closed.